চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ম্যানসিটি আর নিষিদ্ধ নয়, কমল জরিমানাও

ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম ভাঙায় ম্যানচেস্টার সিটিকে ইউরোপিয়ান প্রতিযোগিতায় দেয়া দুই মৌসুমের নিষেধাজ্ঞা উঠে গেল। চ্যাম্পিয়ন্স লিগের আগামী মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের দুইয়ে থাকা ম্যানসিটির খেলতে আর বাধা থাকল না।

গত ফেব্রুয়ারিতে আর্থিক তথ্যের হেরফেরের জন্য ম্যানসিটিকে দুই মৌসুম নিষিদ্ধ করে রায় শোনায় উয়েফা। সঙ্গে ৩০ মিলিয়ন ইউরো জরিমানা করে। পরে সর্বোচ্চ ক্রীড়া আদালতে (সিএএস) শাস্তির বিরুদ্ধে আপিল করে সিটিজেনরা।

ক্রীড়ার সর্বোচ্চ আদালত, তথা কোর্ট অব আর্বিট্রেশন অব স্পোর্টস সোমবার আপিলের রায় জানিয়েছে। রায়ে পোয়াবারো ফল গেছে সিটির দিকে। নিষেধাজ্ঞা তো তুলে নেয়া হয়েছেই, সঙ্গে জরিমানা কমে ১০ মিলিয়ন ইউরোয় ঠেকেছে।

বিজ্ঞাপন

অভিযোগ ছিল, ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত দরকারি তথ্য উয়েফাকে দিয়ে সাহায্য করেনি ম্যানসিটি। সিটি সেটা শুরু থেকেই অস্বীকার করে এসেছে। নিষেধাজ্ঞা উঠে যাওয়ার ব্যাপারে বরাবরই বড় গলায় আশাবাদের কথা শুনিয়ে এসেছে তারা। শেষপর্যন্ত জয় এলো তাদের দিকেই।

সিএএস বিবৃতিতে জানিয়েছে, নিষেধাজ্ঞার মতো কোনো অনিয়ম করেনি ইংলিশ ক্লাবটি। তাতে পেপ গার্দিওলার দলের চ্যাম্পিয়ন্স লিগে খেলার বাধা কেটে গেল পুরোপুরি।

শেয়ার করুন: