চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ম্যানইউর কোচ হতে চান ওয়েঙ্গার?

ম্যানচেস্টার ইউনাইটেড কোচের হটসিটে কি তবে এবার আর্সেন ওয়েঙ্গার? না, শুনেই চমকে যাওয়ার মতো কোনো ঘটনা এখন পর্যন্ত ঘটেনি। তবে স্যার অ্যালেক্স ফার্গুসনের সঙ্গে একসময় যার ছিল চিরপ্রতিদ্বন্দ্বিতা, সেই চরম শত্রুমনোভাবাপন্ন আর্সেনালের সাবেক কোচ ওয়েঙ্গার জানিয়েছেন ম্যানইউর দায়িত্ব নেয়া যেকোনো কোচের কাছে স্বপ্নের মতো। প্রয়োজনে চ্যালেঞ্জ নিতে তিনি তৈরি।

ফার্গুসন কিংবা আর্সেন ওয়েঙ্গার, ম্যানইউ ও আর্সেনালের মতো দুই ক্লাবে কেউই বর্তমানে আর ম্যানেজার পদে নেই। তবে ইংল্যান্ড ক্লাব ফুটবলের হালচাল সম্পর্কে এখনো সমান ওয়াকিবহাল ওয়েঙ্গার। তাই ওলে গানার সোলশেয়ারের অধীনে অল রেডদের কঠিন সময় দেখে উদ্বিগ্ন ওয়েঙ্গার।

৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগে এই মুহূর্তে ধুঁকছে রেড ডেভিলসরা। রোচাল্ডের বিরুদ্ধে লিগ কাপের তৃতীয় রাউন্ডে টাইব্রেকারে ম্যানইউয়ের কোনোক্রমে জয় দেখে ওয়েঙ্গার প্রশ্ন তুলেছেন দলটার হল কী?

বিজ্ঞাপন

এমনকি কঠিন সময় প্রয়োজনে ম্যানচেস্টারকে বিশেষ কিছু পরামর্শ দিতেও তিনি পিছপা হবেন না বলে জানিয়েছেন ওয়েঙ্গার। সম্প্রতি এক সাক্ষাতকারে জানিয়েছেন, ‘যেকোনো ম্যানেজারের কাছে ম্যানইউকে কোচিং করানো স্বপ্নের মতো। বিশেষ করে যার মধ্যে উদ্দীপনা ও আত্মবিশ্বাস রয়েছে। বর্তমানে দলটার মধ্যে নির্দিষ্ট কোনো খেলার ধরন নেই। প্রেসিং ফুটবলের কোনো চিহ্ন নেই। দলটার উপযুক্ত কোচিং এবং উন্নতির প্রয়োজন। দলে চারজন ফুটবলারকে বেছে নিতে হবে যারা প্রতিপক্ষের সামনে নিজেদের চ্যালেঞ্জার হিসেবে মেলে ধরতে পারে।’

সোলশেয়ারের বদলি হিসেবে আপনি কি এই মুহূর্তে ম্যানইউর দায়িত্ব নিতে প্রস্তুত? প্রশ্নের উত্তরে তিনবারের প্রিমিয়ার লিগ জয়ী কোচ জানান, ‘আগেই বলেছি যেকোনো কোচের কাছে ম্যানইউ স্বপ্নের জায়গা। আমার মধ্যে সেই আত্মবিশ্বাস রয়েছে। আর হ্যাঁ, দলের জন্য বেশ কিছু চিন্তা-ভাবনাও রয়েছে আমার।’

আর্সেনালে ২২ বছরের দীর্ঘ এবং বর্ণময় কোচিং ক্যারিয়ারে ১০টি মেজর ট্রফি জিতেছেন ওয়েঙ্গার। ৮০০টি’রও বেশি প্রিমিয়ার লিগ ম্যাচে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে তার। ২০১৭-১৮ মৌসুম শেষে গানারদের কোচের পদ থেকে অব্যাহতি নেন বর্ষীয়ান এই কোচ। বদলে দায়িত্ব গ্রহণ করেন উনাই এমেরি।

বিজ্ঞাপন