চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ম্যাকেঞ্জির ‘বাংলাদেশ অভিজ্ঞতা’ শুনলেন ম্যাকমিলান

ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ শুরুর আগে বাংলাদেশের ক্রিকেটারদের সম্পর্কে জেনে নিলেন ক্রেইগ ম্যাকমিলান। সদ্যবিদায়ী ব্যাটিং পরামর্শক নিল ম্যাকেঞ্জি ভিডিও কনফারেন্সের মাধ্যমে তামিম-মুমিনুলদের সম্পর্কে ধারণা দেন ম্যাকমিলানকে।

বিসিবির অনুরোধে দুই কোচের মধ্যে বৈঠকটি হয়। বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানালেন, ‘আমাদের আগের ব্যাটিং কোচ, তার যে ধারণা, কোন খেলোয়াড়ের কোন জিনিসটা ভালো কোনটা খারাপ, সেটা যেন শেয়ার করে নতুন কোচের সাথে, সেটি চাচ্ছিলাম। এইমাত্র মিটিং শেষ হয়েছে, সে খুব ভালোভাবে ব্রিফ করে দিয়েছে নতুন ব্যাটিং কোচকে বাংলাদেশের খেলোয়াড়দের ব্যাপারে।’

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

প্রায় দুই বছর বাংলাদেশের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করেছেন ম্যাকেঞ্জি। করোনা বিরতি কাটিয়ে টাইগারদের শ্রীলঙ্কা সফরেও দলের সঙ্গে থাকার কথা ছিল তার। পারিবারিক কারণে সাবেক সাউথ আফ্রিকান ক্রিকেটার দায়িত্ব থেকে সরে গেছেন। সেজন্য সামনের সিরিজের জন্য নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ম্যাকমিলানকে নিয়োগ দেয় বিসিবি।

নিল ম্যাকেঞ্জি

ম্যাকমিলান কাজ শুরু করবেন টেস্ট সিরিজ খেলতে এমাসের শেষদিকে বাংলাদেশ দল শ্রীলঙ্কা পৌঁছালে। ভেতরে ভেতরে অবশ্য কাজ শুরুই করে দিয়েছেন কিউইদের সাবেক কোচ। টাইগার ব্যাটসম্যানদের সামর্থ্য, শক্তি-দুর্বলতা সম্পর্কে জানার সুযোগ হয়েছে আগেভাগেই। ক্রিকেট কোচিংয়ে এমনটা দেখা যায় খুব কম সময়ই।