চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মোস্তাফিজের জায়গায় তাসকিনকে নিয়ে শুরুতে বোলিং

নিউজিল্যান্ডে টানা তিন ওয়ানডেতে তামিম ইকবাল ও প্রথম টি-টুয়েন্টিতে মাহমুদউল্লাহ রিয়াদ টস হারার পর অবশেষে কয়েন ভাগ্য হেসেছে বাংলাদেশের দিকে। টাইগার অধিনায়ক টস জিতে শুরুতে বোলিং নিয়েছেন।

মঙ্গলবার নেপিয়ারে তিন টি-টুয়েন্টির সিরিজে দ্বিতীয়টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি পরিবর্তন নিয়ে নেমেছে বাংলাদেশ। হ্যামিল্টনের একাদশ থেকে বাদ পড়েছেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান, ঢুকেছেন ডানহাতি পেসার তাসকিন আহমেদ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

গত ম্যাচে অভিষিক্ত ২৬ বছর বয়সী বাঁহাতি অর্থোডক্স স্পিনার নাসুম আহমেদ ভালো করার পুরস্কার পেয়েছেন। আরেক অভিষিক্ত ১৯ বছর বয়সী ৬ ফুট ৩ ইঞ্চি উচ্চতার বাঁহাতি পেসার শরিফুল ইসলাম নজর কাড়তে না পারলেও একাদশে টিকে গেছেন।

বিজ্ঞাপন

অভিজ্ঞ মুশফিকুর রহিম এ ম্যাচেও খেলতে পারছেন না কাঁধের চোটে। ওয়ানডে সিরিজ খেলে ফিরে আসা তামিম ইকবালের জায়গায় খেলছেন নাঈম শেখ। ব্যাটে রান না থাকা লিটন দাস ও সৌম্য সরকার টিকে গেছেন।

তিন ওয়ানডের সিরিজে বাজে ব্যাটিং-ফিল্ডিংয়ে হোয়াইটওয়াশ হওয়া সফরকারীরা নিউজিল্যান্ডের মাটিতে সব ফরম্যাট মিলিয়ে ৩০ ম্যাচ খেলে এখনও জয়হীন।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।