চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মেয়েদের আইপিএলে সালমার সঙ্গী সুপ্তা

মেয়েদের আইপিএল হিসেবে পরিচিত ভারতের ‘উইমেন্স টি-টুয়েন্টি চ্যালেঞ্জে’র খেলোয়াড় তালিকায় বাংলাদেশ থেকে ছিলেন শুধু সালমা খাতুন। এবার জানা গেল নারী দলের আরেক তারকা শারমিন আক্তার সুপ্তাকেও চেয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অনাপত্তিপত্র দিয়েছে দুই খেলোয়াড়কেই। বিসিবির উইমেন্স উইং ম্যানেজার তৌহিদ মাহমুদ চ্যানেল আই অনলাইনকে বললেন সেকথাই।

Reneta June

‘সুপ্তাও যাচ্ছে। তাদের দল চূড়ান্ত করবেন আয়োজকরাই। তারা দুজন যাচ্ছেন এটি নিশ্চিত। সব ঠিক থাকলে ১৬ কিংবা ১৭ মে তারা দেশ ছাড়বেন। মিরপুরে তাদের অনুশীলনের সুযোগ করে দেয়া হয়েছে।’

বিজ্ঞাপন

আগের আসরে বাংলাদেশ থেকে সুযোগ পান পেসার জাহানারা আলম ও অফস্পিনিং অলরাউন্ডার সালমা। ব্যাটার হিসেবে সুপ্তাই প্রথম যিনি বিদেশি লিগে সুযোগ পেলেন। নিউজিল্যান্ডে গত ওয়ানডে বিশ্বকাপে দারুণ ব্যাটিং করেছেন টাইগ্রেসদের টপঅর্ডার ব্যাটার।

আগামী ২৩ থেকে ২৮ মে ভারতের পুনেতে হবে উইমেন্স টি-টুয়েন্টি চ্যালেঞ্জের এবারের আসর। অংশ নিচ্ছে যথারীতি তিনটি দল- সুপারনোভাস, ট্রেইলব্লেজার্স ও ভেলোসিটি। ছেলেদের আইপিএলের প্লে-অফের আগের বিরতির মাঝে হবে ফাইনালসহ চার ম্যাচের আসরটি।

সালমা গতবার খেলেছেন ট্রেইলব্লেজার্সের হয়ে, জাহানারার ঠিকানা ছিল ভেলোসিটি। টুর্নামেন্টে প্রথম বাংলাদেশি হিসেবে ডাক পেয়েছিলেন জাহানারা। পরেরবার ডাক পান সালমা। এবার জাহানারা সুযোগ না পেলেও সবশেষ নারী বিশ্বকাপে ঝলক দেখানো সালমাকে আরেকদফা ডেকে নিয়েছে বিসিসিআই। দলগুলোর স্কোয়াড এখনো ঘোষণা করেনি আয়োজকরা।