চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মেয়েদের আইপিএলে জাহানারার খরুচে বোলিং

প্রথম ম্যাচে জায়গা পাননি একাদশে। অপেক্ষা ফুরাল এক ম্যাচ পরই। মেয়েদের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিজের অভিষেকে মাথায় সবুজ কাপড় বেধে নামলেন জাহানারা আলম। এ পেসারের দল ভেলোসিটি পেল আগে বোলিং। দ্বিতীয় ওভারেই হাতে তুলে দেয়া হল বল। তবে সক্ষমতার ছাপ ফেলতে পারেননি টাইগ্রেস পেসার। সুপারনোভাসের বিপক্ষে চার ওভারে দিয়েছেন ৩৪ রান। পাননি কোনো উইকেট।

জয়পুরের মানসিং স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতের ম্যাচে টস হেরে আগে ব্যাট করে সুপারনোভাস ৩ উইকেট হারিয়ে ‍তুলেছে ১৪২ রান। আর এ ম্যাচ দিয়েই বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে ফ্র্যাঞ্চাইজি লিগে অভিষেক হল জাহানারার।

বিজ্ঞাপন

বাংলাদেশ থেকে এরআগে রুমানা আহমেদ ও খাদিজা-তুল-কুবরা অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে একটি দলের সঙ্গে অনুশীলনের সুযোগ পেয়েছিলেন। তবে সেটি ছিল আইসিসির একটি কর্মসূচির আওতায়। ম্যাচ খেলার সুযোগ হয়নি তাদের।

বিজ্ঞাপন

মেয়েদের টি-টুয়েন্টি চ্যালেঞ্জ কাপ গত বছর থেকে শুরু করেছে ভারত। সেবার ছিল দুটি দল নিয়ে একটি প্রদর্শনী ম্যাচের মতো। এবার হচ্ছে তিন দল নিয়ে পূর্ণাঙ্গ টুর্নামেন্ট। ভবিষ্যতে দল বাড়ানোর চিন্তা করছে আয়োজকরা। আসরটি মেয়েদের আইপিএলের রূপ নেয়া কেবল সময়ের ব্যাপার।

আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে বাংলাদেশের জার্সিতে ৫ উইকেট নেয়ার প্রথম কীর্তি গড়েন জাহানারা। এখন পর্যন্ত টি-টুয়েন্টিতে ৩৯ উইকেট আর ওয়ানডেতে ৩০ উইকেট নিয়েছেন এ পেসার। উজ্বল পরিসংখ্যান আর গতির মেলবন্ধন তাকে নিয়ে গেছে বড় মঞ্চে।

Bellow Post-Green View