চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মেহজাবীন-নিশোকে নিয়ে ঈদে ইরানীর ‘মেটামরফসিস’

ঈদ আয়োজনে থাকছে নাট্য পরিচালক ইরানী বিশ্বাসের নাটক ‘মেটামরফসিস’। নাটকে অভিনয় করেছেন দর্শক নন্দিত সফল জুটি মেহেজাবীন-নিশো। একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন আইটেম কন্যা বিপাশা কবীর।

নাটক সম্পর্কে ইরানী বিশ্বাস বলেন, আমার সমস্ত নাটকের কাহিনী ব্যতিক্রম। এক ঘুয়েমি বা একই ধরনের নাটক কখনোই আমি দর্শকদের সামনে উপস্থাপন করতে চাই না। তারই ধারাবাহিকতায় আমার এবারের নাটক একেবারে ভিন্নধরনের কাহিনী বিন্যাসে দর্শকদের সামনে উপস্থাপন করার চেষ্টা করেছি।

বিজ্ঞাপন

তিনি বলেন, নাটকের মূল থিম নেওয়া হয়েছে আমাদেরই চারপাশে ঘটে যাওয়া অজস্র ঘটনা থেকে। নাটকে নিশো একজন মঞ্চ নাটক লেখক ও নির্দেশক। আর মেহেজাবীন একজন ডাক্তার। বড়লোকের আদুরে মেয়েটি মেডিকেলে পড়ার সময় নিশোর একটি নাটক দেখে তার প্রেমে পড়ে যায়। বিবাহিত জীবনে তাদের একটি সন্তান হয়।

বিজ্ঞাপন

চলমান সাংসারিক জীবনে একটা সময় এসে মেহেজাবীন উপলব্ধী করে কালচারাল ট্যালেন্টেড মানুষগুলোর অ্যাম্বিশান থাকে না। তারা ছন্নছাড়া বাউন্ডুলে হয়। এই ভাবনা থেকে একের পর এক জন্ম নিতে থাকে অপ্রত্যাশিত ঘটনা। এ ভাবেই এগিয়ে যায় নাটকের কাহিনী। আশা করি নাটকটি সকল দর্শকদের ভাল লাগবে। নির্মাতা জানান ঈদের রাতে দীপ্তটিভিতে নাটকটি দেখানো হবে।