চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মেসি-রোনালদো, একই রেখায় ছুটছেন লেভানডোভস্কিও

টানা পাঁচ মৌসুমে অন্তত ৪০ গোল করার লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোদের অনন্য রেকর্ড ছুঁয়েছেন রবের্ত লেভানডোভস্কি। করোনা স্থবিরতা কাটিয়ে বুন্দেসলিগা ফের মাঠে গড়ানোর পর বায়ার্ন মিউনিখের প্রথম ম্যাচে ইউনিয়ন বার্লিনের জালে জড়ানো দলের প্রথম ও ম্যাচে নিজের একমাত্র গোলটি দিয়ে অর্জনে নাম লেখান পোলিশ স্ট্রাইকার।

বার্লিনকে ২-০ গোলে হারিয়ে বায়ার্ন পয়েন্ট টেবিলের শীর্ষস্থান সুসংহত করেছে। ম্যাচের ১২ মিনিটে থমাস মুলার স্পটকিকে সুযোগ হাতছাড়া করার পর ৪০ মিনিটে নিজেই স্পটকিক নিতে আসেন লেভানডোভস্কি। হতাশ করেননি। সেটাই টানা পাঁচ মৌসুম কমপক্ষে ৪০ গোলের মাইলফলক এনে দিয়েছে। ম্যাচের ৮০ মিনিটে পাভার্ড দ্বিতীয় গোলটি করে জয়ে ফেরা নিশ্চিত করেন বাভারিয়ানদের।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪ ম্যাচে ৪০ গোল হয়ে গেছে লেভানডোভস্কির। ইউরোপে টানা পাঁচ বা তারও বেশি মৌসুমে ৪০ গোলের অর্জন আছে কেবল সময়ের দুই মহাতারকা মেসি ও রোনালদোর।

বিজ্ঞাপন

তবে টানা গোলের রেকর্ডে মেসি আকাশছোঁয়া পথে। টানা দশ মৌসুমে ৪০ বা তার বেশি গোলের রেকর্ড বার্সেলোনার আর্জেন্টাইন অধিনায়কের। রিয়াল মাদ্রিদে টানা আট মৌসুম যে কীর্তি গড়ে মেসির পরে আছেন রোনালদো।

এ মৌসুমে ৪০ গোলে পা রাখা লেভানডোভস্কি আগের চার মৌসুমে যথাক্রমে ৪২, ৪৩, ৪১ ও ৪০ গোল করে এনেছেন। বায়ার্নে যোগ দেয়ার পরের মৌসুম ২০১৫-১৬ থেকে ছুটছে তার গোলের ঘোড়া। প্রথম মৌসুমে জার্মান জায়ান্টদের হয়ে করেছিলেন ২৫ গোল।