চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মেসি-রামোসরা অনুশীলনের অনুমতি পেলেন

ইংলিশ প্রিমিয়ার লিগ, সিরি আর দলগুলো অনুশীলনে ফেরার সময় ঠিক করে এগোচ্ছে। লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই সেপ্টেম্বর থেকে মাঠে ফেরানোর সময় জানিয়ে দিয়েছে কনমেবল। চ্যাম্পিয়ন্স লিগ শুরুর একটা লক্ষ্য ঠিক করেছে উয়েফা। স্প্যানিশ লা লিগা থাকল আরেক কাঠি এগিয়ে। বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের মতো ক্লাবগুলো ‘যতদ্রুত সম্ভব’ অনুশীলনের অনুমতি পেয়েছে সরকারের দিক থেকে।

করোনাভাইরাসের কারণে থমকে যাওয়া ক্রীড়াবিশ্বের খোলস খোলার চেষ্টা ফুটবলেই বেশি হচ্ছে। সেটাই যেন আরেকধাপ এগিয়ে নিলো লা লিগা। অনুশীলন বা ম্যাচ ঠিক কবে মাঠে গড়াবে সেটি নির্দিষ্ট করে জানাতে না পারলেও অনুশীলনের অনুমতি লিগ কর্তৃপক্ষের আশার পালে হাওয়া দিচ্ছে। অবশ্য স্পেন সরকারের দেয়া বিধি-নিষেধ আর শর্ত ঠিকঠাক মেনেই কার্যক্রম চালাতে হবে ক্লাবগুলোকে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সোমবার দ্য রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ), স্পেনের জাতীয় ক্রীড়া পরিষদ (সিএসডি) ও লা লিগা কর্তৃপক্ষের ভিডিও বৈঠকে ক্লাবগুলোর অনুশীলনের সিদ্ধান্ত এসেছে। শর্তের মধ্যে আছে, স্প্যানিশ সরকারের নির্ধারিত স্বাস্থ্য প্রোটোকল যথাযথ মানা ও করোনাভাইরাস পরিস্থিতি উন্নতির দিকটি বিবেচনা করা।

বিজ্ঞাপন

লা লিগা কর্তৃপক্ষ অনুশীলনে ফেরার অনুমতি পেয়ে স্বস্তিতে জানালেও এটা বলছে আসছে মে মাসের শেষ নাগাদের আগে মাঠে খেলা ফেরানোর সম্ভাবনা খুব একটা নেই। গত মার্চ থেকে লিগের ম্যাচ স্থগিত আছে।

স্পেনে এখন পর্যন্ত ২০ হাজারের বেশি মৃত্যু ঘটেছে করোনাভাইরাসের কারণে।