চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মেসি অসম্ভব বুদ্ধিমান, নির্বাচনে ‘দাবার চাল’ হবেন না

লিওনেল মেসি ‘অসম্ভব বুদ্ধিমান’ -এমন বলছেন বার্সেলোনার সাবেক প্রেসিডেন্ট সান্দ্রো রোসেল। এ কারণেই আগামী বার্সা প্রেসিডেন্ট নির্বাচনে নিজেকে অন্যের কাজে লাগাতে দেবেন না আর্জেন্টাইন তারকা বলে মনে করেন তিনি।

২০২১ সালের নির্বাচনে আর প্রার্থী হতে পারবেন না বর্তমান প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমেউ। এরইমধ্যে টানা দ্বিতীয়বারের মতো নিজের ক্ষমতার শেষপ্রান্তে দাঁড়িয়ে তিনি। নিজে না পারলেও পছন্দের প্রার্থীকে জয়ী করে পরোক্ষভাবে ক্ষমতার স্বাদ নিতে চাইবেন বর্তমান সভাপতি।

বিজ্ঞাপন

যেকোনো প্রার্থীর জন্য নির্বাচনে জয়টা সহজ হয়ে যাবে যদি তার উপর সমর্থন থাকে বার্সা অধিনায়ক লিওনেল মেসির। রোসেল মনে করেন, মেসি যথেষ্ট বুদ্ধিমান এবং কাউকেই সরাসরি সমর্থন দেবেন না তিনি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

‘মেসি নিজেকে কখনোই এমন করতে দেবে না। নির্বাচনে কারও দাবার চাল না হওয়ার মতো যথেষ্ট বুদ্ধি তার আছে।’

যিনিই প্রেসিডেন্ট হন না কেনো, তার প্রথম কাজই হবে মেসিকে নতুন চুক্তিতে বসানো। বৃহস্পতিবার রেডিও কাদেনা সার দাবি করেছে, ২০২১ সালে চুক্তি শেষ হয়ে যাওয়ার পর নতুন আর কোনো চুক্তিতে বসবেন না ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মহাতারকা।

মেসি চলে গেলে বার্সা মহাবিপদে পড়বে বলে মনে করেন রোসেল, ‘মেসিকে ছাড়া বার্সায় পরিস্থিতি ভীষণ কঠিন হয়ে যাবে। আপনাকে পুরো খেলার ধরন পাল্টাতে হবে এবং একইসঙ্গে মার্কেটিং ও অভ্যন্তরীণ পরিচালন ব্যবস্থাও পাল্টাতে হবে।’

‘আর যদি মেসি চলেই যায়, যদিও আমি আশা করছি সে আরও অনেকদিন থাকবে, আপনি আরেকজন মেসিকে পাবেন না, কারণ আর কোনো মেসির অস্তিত্বই নেই।’