চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মেসির মতোই ফিরলেন মেসি, ফিরে দুর্দান্ত বার্সাও

তিন মাসেরও বেশি সময় মাঠের বাইরে। ঝুল জমার সুযোগ ছিল! জমেনি! মাঠে ফিরেই ম্যাজিক্যাল পারফরম্যান্সে সেটি বুঝিয়ে দিলেন লিওনেল মেসি। নিজে গোল করেছেন, সতীর্থকে দিয়ে করিয়েছেন, তাতে সহজ এক জয়ে লিগে ফিরেছে বার্সেলোনা।

শনিবার রাতে মায়োর্কোর বিপক্ষে ৪–০ গোলের জয় তুলেছে বার্সেলোনা। মেসির পাশাপাশি একটি করে গোল করেছেন আর্তুরো ভিদাল, মার্টিন ব্র্যাথওয়াইট, জর্ডি আলবা।

বিজ্ঞাপন

ডিসেম্বরে প্রথম লেগের দেখায় এই মায়োর্কার বিপক্ষেই হ্যাটট্রিক তুলেছিলেন মেসি, ৫-২ গোলে জিতেছিল বার্সা। যেন সেখান থেকেই শুরু। ম্যাচের দ্বিতীয় মিনিটেই লিড। ডি ইয়ংয়ের পাসে বক্সে আলবার কারিকুরি, সেখান থেকে হেডে জাল খুঁজে নেন ভিদাল।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ম্যাচের ৩৭ মিনিটে জালের দেখা পান ব্র্যাথওয়াইট। মেসির হেডে বল পেয়ে বার্সার জার্সিতে নিজের প্রথম গোলটি তুলে নেন ডেনিশ এ ফরোয়ার্ড।

বিরতির পর ফিরেও মেসি ঝলক। ৭৯ মিনিটে আলবা যে গোলটি করেছেন, সেটির যোগানদাতা অধিনায়কই, প্রায় মাঝ মাঠ থেকে বল বাড়িয়েছিলেন মেসি, যা বক্সের মধ্যে নাগাল পায় ওঁত পেতে থাকা আলবার।

ম্যাচে দারুণ খেললেন, এতকিছু হল, শুধু মেসির একটা গোল হবে না তা কী হয়! যোগ করা সময়ে হয়ে গেল সেটিও। চোট কাটিয়ে ফেরা সুয়ারেজের ক্রসে বল পেয়ে জাল খুঁজে নেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এই জয়ে ২৮ ম্যাচে ৬১ পয়েন্টে টেবিলের শীর্ষেই থাকল বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ৫৬ পয়েন্টে দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদ রোববার বাংলাদেশ সময় রাত ১১.৩০ মিনিটে ঘরের মাঠে নামবে এইবারের বিপক্ষে।