চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মেসির কারণেই চাপে থাকে বার্সা!

চ্যাম্পিয়ন্স লিগ জেতার মত দল নেই বার্সেলোনার, বছরের শুরুতে জোরেশোরেই এই কথা বলতে দেখা গেছে লিওনেল মেসিকে। বর্তমান খেলোয়াড়রা মাঠে নিজেদের সর্বোচ্চটা দেন না, আর্জেন্টাইন ফরোয়ার্ডের ইঙ্গিত ছিলো এমনই। অধিনায়ক যখন এমন কথা বলেন দলের বাকিদের জন্য সেটা চাপের কারণ হয়ে দাঁড়ায় বলে মনে করেন বার্সারই সাবেক সহকারী কোচ হুয়ান কার্লোস উনসুয়ে।

২০১৫ সালে ট্রেবলজয়ী বার্সায় লুইস এনরিকের সহকারী কোচ ছিলেন উনসুয়ে। দলের সহকারী কোচ থাকার সময় বার্সাকে প্রায় সব শিরোপাই জিততে দেখেছেন স্প্যানিশ এই কোচ। তিন বছর ছিলেন ন্যু ক্যাম্পে, তাই ভালো করেই জানা মেসি সম্পর্কে। জানেন সাফল্যের জন্য কতটা বুভুক্ষু থাকেন ৩৩ বছর বয়সী আর্জেন্টাইন মহাতারকা।

বিজ্ঞাপন

প্রায় ১৫ বছর ধরে বার্সার মূল দলে খেলছেন মেসি, গত গ্রীষ্মে সবাইকে চমকে দিয়ে এই দলটাকে প্রায় বিদায়ই বলে দিয়েছিলেন তিনি। বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হবার পর ন্যু ক্যাম্পকে বিদায় জানানোর সিদ্ধান্ত নেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ড। তবে প্রিয় ক্লাবের সঙ্গে আইনী লড়াইয়ে যেতে চান না বলে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন আরেকটি মৌসুম।

বিজ্ঞাপন

মেসির এই সিদ্ধান্ত, নিজেকে আরও ছাপিয়ে যেতে চাওয়া, সবাইকে নিজের মত সর্বোচ্চ দিতে বলাটা দলের বাকিদের জন্য ভীষণ চাপের কারণ হয়ে দাঁড়ায় বলে মার্কার কাছে মন্তব্য করেছেন উনসুয়ে।

‘মেসি চায় সবসময় সেরা খেলোয়াড় হতে যে কারণে তার আশেপাশের সবার কাছ থেকে সর্বোচ্চটা দেওয়ার দাবী করে।’

‘দলের বাকী খেলোয়াড়, কোচ এমনকি ফিজিওরা এই চাপ নিতে সক্ষম না। কারও কারও কাঁধে তো এটা বোঝা হয়ে দাঁড়ায়।’