চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মেসির গোল হজম করা গোলরক্ষকরা পেলেন ‘সান্ত্বনা’র বিয়ার

সান্ত্বনা পুরস্কার বলে একটা কথা আছে, কোনো এক প্রতিযোগিতায় অংশ নিয়ে একটিও পুরস্কার জিততে না পারা অংশগ্রহণকারীকে কিছু একটা দিয়ে উৎসাহিত করা হয়, যেন সেই প্রতিযোগী পরেরবার অংশগ্রহণে আগ্রহ দেখান। ঠিক যেন এ কাজটাই করেছে লিওনেল মেসির স্পন্সর প্রতিষ্ঠান বাডওয়েজার। বার্সেলোনার জার্সি গায়ে মেসির কাছে যত গোল খেয়েছেন গোলরক্ষকরা, তাদের প্রত্যেককে গোলপ্রতি একটি করে বিশেষ বিয়ার পাঠিয়ে দিয়েছে প্রস্তুতকারক প্রতিষ্ঠানটি।

গত মঙ্গলবার রিয়াল ভ্যালাদোলিদের বিপক্ষে বার্সেলোনার জার্সি গায়ে ৬৪৪তম গোলটি করেন লিওনেল মেসি। সেই গোলে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের সান্তোসের হয়ে করা এক ক্লাবে সর্বোচ্চ ৬৪৩ গোলের কীর্তি ছাপিয়ে যান আর্জেন্টাইন সুপারস্টার।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বার্সা মহাতারকার অবিশ্বাস্য এই কীর্তিকে নিজেদের পন্থায় স্মরণীয় করে রেখেছে বাডওয়েজার। মেসির কাছে ৬৪৪ গোল হজম করা গোলরক্ষকদের কাছে গোলপ্রতি একটি করে বিয়ার তো পাঠানো হয়েছেই, সঙ্গে বোতলের গায়ে উল্লেখ করে দেয়া হয়েছে যে কত নাম্বার গোলটি হজম করেছেন। প্রতিটি বোতলে আছে ৬৪৪ গোল খাওয়া প্রতিটা আলাদা আলাদা গোলরক্ষকের নাম, সময়, তারিখ এবং গোলের বর্ণনা।

বিজ্ঞাপন

বার্সেলোনার জার্সিতে মেসির কাছে গোল খেয়েছেন এখন পর্যন্ত ১৬০ জন গোলরক্ষক। ইতোমধ্যেই ১৬০ জন গোলরক্ষককে বিয়ারের বোতল পাঠিয়ে দেয়া হয়েছে।

সবচেয়ে বেশি বিয়ার পেয়েছেন ডিয়েগো আলভেস। ভ্যালেন্সিয়ার সাবেক ব্রাজিলিয়ান গোলরক্ষকের দেয়াল ভেদ করে ১৭ ম্যাচে ২১ গোল দিয়েছেন মেসি। তাই ডিয়েগো আলভেস পাবেন ২১টা বিয়ারের বোতল।

১৮টি বোতল পেয়েছেন গোর্কা ইরাইজোজ। আর মেসির এল ক্ল্যাসিকো প্রতিদ্বন্দ্বী ইকার ক্যাসিয়াসের জন্য থাকছে ১৭টি বিয়ার।

মেসির কাছে ২ গোল হজম করতে হয়েছে জুভেন্টাসের ইতালিয়ান কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফনকে। তিনি পেয়েছেন ২ বোতল বিয়ার। বিশেষ সেই দুটি বোতলের ছবি টুইটারে পোস্ট করে বুফন লিখেছেন, ‘বিয়ারের জন্য ধন্যবাদ। আমি একে প্রশংসা হিসেবেই নিচ্ছি। অনেক বছর ধরে আমাদের দারুণ সব লড়াই হয়েছে। ৬৪৪ গোলের কীর্তির জন্য তোমায় অভিনন্দন।’