চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

মেসিকে পেতে ২৩৩ মিলিয়ন ইউরোর প্রস্তাব গার্দিওলার

বার্সা সমর্থকদের জন্য চমকে যাওয়া এক খবর। লিওনেল মেসিকে পেতে রেকর্ড ২৩৩ মিলিয়ন ইউরো (২০০ মিলিয়ন পাউন্ড) খরচ করার প্রস্তুতি নিচ্ছে ম্যানচেস্টার সিটি। আর্জেন্টাইন অধিনায়ককে পেতে রীতিমতো পণ করেছে কাতারের মালিকানাধীন ইংলিশ ক্লাবটি।

ফুটবল বিশ্বে তোলপাড় করা এ খবরটি দিয়েছে ব্রিটিশ দৈনিক ডেইলি মির। এক প্রতিবেদনে মিরর জানায়, ইংলিশ প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগে শ্রেষ্ঠত্ব নিশ্চিত করতে কোচ গার্দিওলাকে ‘সীমাহীন’ অংকের অর্থ খরচের স্বাধীনতা দিয়ছে ক্লাব। সেই কারণেই মেসিকে নিয়ে গুজবের পালে বেশি হাওয়া লাগছে।

পাঁচবারের ফিফা বিশ্বসেরা ফুটবলার মেসির সাথে বার্সার চুক্তি ২০১৮ সালে শেষ হবে। ক্লাবের পক্ষ থেকে অনুরোধ করা হলেও চুক্তি নবায়নে এখনো রাজি হননি মেসি।

তাই প্রিয় শিষ্য মেসিকে ম্যানসিটিতে আনতেই তার সাবেক বস পেপ গার্দিওলার এমন চেষ্টা।

Reneta April 2023

যদিও বার্সা প্রেসিডেন্ট বলেছেন, তাদের সাথেই ক্যারিয়ারের শেষ পর্যন্ত থাকবেন আর্জেন্টাইন জাদুকর। কিন্তু মেসি তো চুক্তি বাড়াননি।

বার্সা জানে আগামী বছরের ৩১ জানুয়ারির আগে মেসির সঙ্গে চুক্তি করতে না পারলে তাদের ২৫০ মিলিয়ন ইউরো (২১৫ মিলিয়ন পাউন্ড) বাই আউট ক্লজের অর্থ পাবে না।

এমন হিসেবে করেই অনেকেই নিশ্চিত হচ্ছেন মেসির নতুন ঠিকানা হতে যাচ্ছে ম্যানসিটি।

এর আগে ফরাসি স্ট্রাইকার পল পগবাকে ৮৯ মিলিয়ন পাউন্ডে কিনে ম্যানচেস্টার ইউনাইটেড এই মৌসুমে রেকর্ড গড়ে। ম্যানসিটি-মেসি গাটছাড়া বাঁধলে তার বিশ্ব রেকর্ডটা ভাঙতে পারে।