চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এবার মেসিকে পরিবর্তনের ডাক দিলেন ফার্ডিনান্ড

বিশাল এক পরিবর্তন নাকি আসছে! নিজে ক্ষমতায় থাকলেও বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমেউ জানিয়েছেন, ক্লাবের আগাগোড়া নাকি পাল্টানো হবে। ছেঁটে ফেলা হতে পারে কোচ কিকে সেতিয়েন ও স্পোর্টস ডিরেক্টর এরিক আবিদালকে। ডিফেন্ডার পিকেও জানিয়েছেন প্রয়োজনে তিনি সরে যাবেন, কিন্তু দলটাকে যেন পালটানো হয়!

তবে প্রশ্ন হচ্ছে, যার দলবদল নিয়ে সবচেয়ে বেশি গুঞ্জন সেই লিওলেন মেসি কী ভাবছেন? বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের হারের লজ্জা নিয়ে কি তিনি বার্সেলোনাতেই থেকে যাবেন?

বিজ্ঞাপন

মেসির এতসব ভাবাভাবির কোনো প্রয়োজন নেই বলে মনে করেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ডিফেন্ডার রিও ফার্ডিনান্ড। বায়ার্ন মিউনিখের কাছে শুক্রবার রাতে ৮-২ গোলে বার্সার উড়ে যাওয়া দেখে আর্জেন্টাইন তারকাকে গুরুত্বের সঙ্গে স্পেন ছাড়ার সিদ্ধান্ত চিন্তা করতে বলেছেন তিনি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

দুই অর্ধেই চার গোল হজম করা বার্সার যে পরিবর্তন আবশ্যিক সেই কথা এখন সবার মুখেই। তবে ফার্ডিনান্ড মনে করেন, কোন পরিবর্তনকেই বার্সা গায়ে মাখবে না যতক্ষণ পর্যন্ত না মেসি দল ছাড়বেন। তার মতে মেসির দল পরিবর্তন হতে পারে বার্সার অহমিকার মুখে ভীষণ এক চপোটাঘাতের মত। ২০২১ সালের পর আর্জেন্টাইন ফরোয়ার্ডের আর চুক্তি বাড়ানো উচিৎ হবে না বলে বিটি স্পোর্টসকে এক সাক্ষাৎকারে বলেছেন সাবেক ম্যানইউ তারকা।

‘প্রশ্ন হচ্ছে মেসি এখন কী ভাবছে? এরপর বাসায় গিয়ে সে কী ভাববে?’

‘যে লেভেলের পারফরম্যান্স বার্সা এখন দিচ্ছে আর ইউরোপের অন্য দলগুলোর তুলনায় তাদের স্কোয়াডের যা অবস্থা, নিশ্চিতভাবেই বলা যায় মেসি এখন এসব নিয়েই চিন্তা করবে।’

‘সে কী এখনো এই ক্লাবের হয়ে শিরোপার জন্য অপেক্ষা করবে? ফুটবল জীবনে খুব দ্রুত আসা-যাওয়া করবে। সুতরাং আগামী দুই বছরে কোথায় গেলে সে এমন ক্ষমতা পাবে সেটাও চিন্তার বিষয়। সে কি তাহলে বড় শিরোপার জন্য লড়বে না? আমি জানি না।’