চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘মেসিকে দেখেই জ্বলে উঠবেন রোনালদো’

একজন উল্লাস করবেন, আরেকজন নীরবে সহ্য করবেন! তা কী করে হয়? ম্যাস্সিমিলিয়ানো অ্যাল্লেগ্রিও বলছেন সেটা মোটেও সম্ভব নয়। জুভেন্টাস কোচের বিশ্বাস লিওনেল মেসির উল্লাস দেখে সামনের মৌসুমে ঠিকই জ্বলে উঠবেন তার শিষ্য ক্রিস্টিয়ানো রোনালদো।

গত দশ মৌসুম একে অপরকে দেখে নিজেদের অনুপ্রাণিত করেছেন মেসি-রোনালদো। ভাগাভাগি করেছেন টানা ১০ ব্যালন ডি’অর। একজন কোনো রেকর্ড ছুঁয়েছেন তো আরেকজন সেই রেকর্ড ছুঁয়েছেন দ্রুতই। মেসি যেমন বিশ্বসেরা খেলোয়াড়ের দৌড়ে একটা সময় অনেক দূর পর্যন্ত এগিয়ে ছিলেন। রোনালদোর সেটা সহ্য হয়নি। টানা তিন ব্যালন ডি’অর জিতে ঠিকই ধরে ফেললেন চিরপ্রতিদ্বন্দ্বীকে। দুজনের ব্যালন ডি’অরের সংখ্যাটাও এখন সমান, ঠিক পাঁচ!

বিজ্ঞাপন

কেবল ব্যালন ডি’অরই নয়, ক্লাব ফুটবলে দুজনের গোল সংখ্যাটাও এখন সমান। শনিবার জুভেন্টাসের ম্যাচে ৬০০ গোলের মাইলফলক ছুঁয়েছিলেন রোনালদো। বুধবার লিভারপুলের বিপক্ষে জোড়া গোল করে তার পাশে বসে গেছেন মেসি। এগিয়ে থেকে কে মৌসুম শেষ করেন সেটাই এখন দেখার!

গত মৌসুম পর্যন্ত চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাবের খেলোয়াড় হওয়ায় মেসি-রোনালদোর দ্বৈরথটা ছিল বেশ জমজমাট। কিন্তু শেষের পথে থাকা চলতি মৌসুমের শুরুর দিকে রিয়াল মাদ্রিদ ছেড়ে রোনালদো জুভেন্টাসে চলে যাওয়ায় দুজনের প্রতিদ্বন্দ্বীতায় কিছুটা হলেও ভাটা পড়েছে। নতুন ক্লাবে মানিয়ে নিতে নিতে এই মৌসুমে বেশ পিছিয়ে পড়েছেন সিআর সেভেন। সেই সুযোগে বার্সেলোনার জার্সি গায়ে পরিষ্কার এগিয়ে মেসি। দুজনের গোল ব্যবধান এখন ২১। মেসির ৪৮ আর রোনালদোর ২৭!

বিজ্ঞাপন

কেবল গোলেই নয়, ব্যক্তিগত অর্জনেও রোনালদোকে পেছনে ফেলার অপেক্ষায় মেসি। এবারের চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিততে পারলে ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জেতার দৌড়ে পরিষ্কার এগিয়ে থাকবেন বার্সা অধিনায়ক। বুধবার সেমিফাইনালের প্রথম লেগে লিভারপুলকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালের পথে অনেকটা এগিয়ে গেছেন আর্জেন্টাইন মহাতারকা।

অন্যদিকে কোয়ার্টার ফাইনালেই শেষ হয়েছে জুভেন্টাসের চ্যাম্পিয়ন্স লিগের দৌড়। আয়াক্সের বিপক্ষে দুই লেগে গোল করেও দলের হার এড়াতে পারেননি রোনালদো। তাই তার এবার ব্যালন ডি’অর জেতার সম্ভাবনা নেই বললেও চলে।

এবার না পারলেও সামনের মৌসুমে মেসির সঙ্গে শিরোপার ব্যবধানটা ঠিকই কমিয়ে আনবেন রোনালদো, এমনটাই বিশ্বাস অ্যাল্লেগ্রির। আর দুজনের সমান ৬০০ গোলের দৌড়ে শেষ পর্যন্ত তার শিষ্যই এগিয়ে থাকবে বলে মত তার, ‘মেসি হচ্ছে রোনালদোর জন্য জ্বালানির মতো। সিরি আতে ঠিকই সে বেশি বেশি গোল করে মেসির থেকে এগিয়ে যাবে।’

‘রোনালদো একজন বিশ্বসেরা ফুটবলার। তার পায়ে প্রচুর গোল আছে। আছে প্রচুর দম আর সময়জ্ঞান। সে আমাদের জন্য সেরা সাইনিং।’

Bellow Post-Green View