চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মেসিকে ছাড়াই মৌসুম শুরু হচ্ছে বার্সার

মৌসুম বিরতির ছুটি কাটিয়ে অনুশীলনে ফিরেই চোটে পড়েছিলেন লিওনেল মেসি। সেই চোট লা লিগার শিরোপা ধরে রাখার প্রথম মিশনে খেলতে দিচ্ছে না অধিনায়ককে। শুক্রবার অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে লিগে বার্সেলোনার নতুন মৌসুম।

শুক্রবার বাংলাদেশ সময় রাত একটায় অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে নামবে বার্সা। সান মামেসের সেই ম্যাচ ঘিরে অধিনায়ক মেসিকে নিয়ে অনিশ্চয়তার কথা আগেই জানিয়েছিলেন কাতালান কোচ আর্নেস্টো ভালভার্দে। এদিন মহাতারকাকে ছাড়াই খেলতে রওনা দিয়েছে কাতালানরা।

বিজ্ঞাপন

এমনকি মেসি ছুটিতে থাকলেও খুশি হতেন বলে জানিয়েছিলেন ভালভার্দে। কিন্তু অধিনায়কের চোট একটা বাস্তবতা। সেটা কাটিয়ে বার্সার দারুণ শুরুর পাথেও হতে পারছেন না মেসি। আরও কটাদিন সময় লাগবে মাঠে ফিরতে। কাতালানদের কোচ নিজেই জানিয়েছেন হতাশার কথা।

বিজ্ঞাপন

সেই ২০০৯ সালে, লিগের প্রথম ম্যাচে স্পোর্টিং গিজনের বিপক্ষে লিগের প্রথম ম্যাচে মাঠে নামতে পারেনি মেসি। এর আগে-পিছে আর তেমন হয়নি। আবার হতে যাচ্ছে ২০১৯এ এসে।

গত নয় বছরে লিগে প্রথম ম্যাচে মেসি গোল করেছেন ১৪টি। যার মধ্যে পাঁচ ম্যাচে জোড়া গোল করেছেন, একটি হ্যাটট্রিকও আছে।

অবশ্য মেসিকে ছাড়াই যুক্তরাষ্ট্র সফরে নিজেদের শেষ দুই প্রাক-মৌসুম ম্যাচে জয় নিয়ে ফিরেছে বার্সেলোনা। ইতালিয়ান ক্লাব নাপোলির বিপক্ষে ২-১ ও ৪-০ গোলের জয়ে লুইস সুয়ারেজ, নতুন রিক্রুট অ্যান্টনে গ্রিজম্যান, উসমান ডেম্বেলেরা গোল করে ভরসা দিয়েছেন কোচকে। তবুও দলের প্রাণভোমড়ার জন্য আকুলতা ভালভার্দের কণ্ঠে।

Bellow Post-Green View