চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মেসিকে আটকাতে ‘সর্বোচ্চ নির্দয়’ হবো

আন্তর্জাতিক ফুটবলের ডামাডোল শেষ। বিরতির পর নির্ভার হয়ে ক্লাবের জার্সি মাতাতে ফিরছেন খেলোয়াড়রা। ইউরোপের লিগগুলোর জমজমাট লড়াই রোমাঞ্চ ছড়াবে আবারও। আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির বার্সেলোনার সামনে প্রথম ম্যাচেই অ্যাটলেটিকো মাদ্রিদ পরীক্ষা। শনিবার রাতে মাঠে গড়াবে চলতি মৌসুমে জায়ান্ট দুদলের প্রথম হাইভোল্টেজ ম্যাচ। লড়াই জমার শুরু হয়েছে কথার মধ্য দিয়েই। প্রথম তোপটা এল অ্যাটলেটিকোর ফিলিপে লুইসের থেকে।

মেসিকে থামাতে ‘সর্বোচ্চ নির্দয়’ হওয়ার মন্ত্র জপছেন অ্যাটলেটিকো ফুলব্যাক লুইস। সেটা কি রকম তারও একটি ব্যাখ্যা দিয়েছেন ব্রাজিলের ডিফেন্ডার। ‘সর্বোচ্চ নির্দয়’টা হল ‘কসাইয়ের মত নির্দয়’ হয়ে মেসিকে গোলবঞ্চিত করা।

বিজ্ঞাপন

চলতি মৌসুমে মেসি আছেন দুর্দান্ত ফর্মে। তেড়েফুঁড়ে যাচ্ছেন প্রতিপক্ষের গোলমুখে। আসছে অঢেল সাফল্য। জাতীয় দল বিশ্বকাপে কোয়ালিফাই করবে কিনা সেই দুশ্চিন্তার মাঝেই লিগের প্রথম ৭ ম্যাচে ১১ গোল করে বসে আছেন। আর্জেন্টিনাকে একক নৈপুণ্যে বিশ্বকাপের টিকিট পাইয়ে দিয়ে আরও নির্ভার হয়েই ন্যু ক্যাম্পে ফিরছেন ফুটবল জাদুকর। প্রতিপক্ষের জন্য যে অশনি সংকেত অপেক্ষা করছে সেটি বুঝছেন লুইসও। সেটা বুঝেই মুখের হুঙ্কারটা দিয়ে রাখলেন আগে। পরে করতে চান মাঠের কাজটা।



অষ্টম রাউন্ডের খেলাটা হবে অ্যাটলেটিকোর মাঠে। ঘরের মাঠে মেসিকে থামানোর কৌশল নিয়ে লুইসের পরিকল্পনা, ‘মেসি এমনই যে, মাঝারি মানের কোনও দলকেও লিগ জিতিয়ে দিতে পারবে। তার বিপক্ষে আগেও খেলেছি। তাকে থামাতে সর্বোচ্চ নির্দয়ই হতে হয়। অনেকটা কসাইয়ের মত। ফাউল না করে শুধু ওয়ান-টু-ওয়ান অবস্থান থেকে তাকে থামানো অসম্ভব। তাকে আটকাতে তার স্বস্তির জায়গাটা নষ্ট করে দিতে হবে আগে। সে ছন্দে থাকলে আপনার জন্য কোন পথ খোলা নেই।’

লা লিগায় এখন পর্যন্ত ৭ ম্যাচে ২১ পয়েন্টে টেবিলের শীর্ষে আছে মৌসুমের অপরাজিত বার্সেলোনা। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে পাঁচে থাকা রিয়াল মাদ্রিদও শনিবার মাঠে নামবে। গেটাফের মাঠে তাদের ম্যাচটি বাংলাদেশ সময় রাত ৮টা ১৫মিনিটে। বার্সার ম্যাচ রাত ১২টা ৪৫মিনিটে।

বিজ্ঞাপন