চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মেলবোর্ন বঙ্গবন্ধু পরিষদের নতুন কার্যকরী কমিটি

সভাপতি গোলাম সরোয়ার-সাধারণ সম্পাদক শুভজিৎ রায়

গোলাম সরোয়ারকে সভাপতি এবং শুভজিৎ রায়কে সাধারণ সম্পাদক করে অস্ট্রেলিয়ার মেলবোর্নে বঙ্গবন্ধু পরিষদের নতুন কার্যকরী কমিটি ঘোষণা করা হয়েছে।

শনিবার অষ্টম বার্ষিক সাধারণ সভার মাধ্যমে তাদেরকে নির্বাচিত করা হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

জুম প্রযুক্তি ব্যবহার করে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদ মেলবোর্ন- এর বর্তমান সভাপতি গোলাম সরোয়ার এবং পরিচালনা করেন নব নির্বাচিত কমিটির সহ-সভাপতি ওবায়েদ রহমান।

অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় পরিষদের সাংগঠনিক সম্পাদক নাদেল আহমেদ, বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য (বরগুনা-১) ধীরেন্দ্র নাথ শম্ভু ও বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন বাংলাদেশ থেকে অংশগ্রহণ করেন।

বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়া শাখা আগামীতে কিভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে এবং প্রবাসের মাটিতে বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত সকলকে কাঁধে কাঁধ মিলিয়ে একত্রে কাজ করার নির্দেশনা দেন তারা।

বিজ্ঞাপন

অনুষ্ঠানের শুরুতেই আগের কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক ওবায়েদ রহমান বঙ্গবন্ধু পরিষদ মেলবোর্ন অস্ট্রেলিয়া শাখার লক্ষ্য এবং উদ্দেশ্য সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

কমিটির অন্য সদস্য
সহ-সভাপতি ওবায়েদ রহমান, ইঞ্জিনিয়ার নরোত্তম দাস, প্রকাশ কুমার কুন্ডু, খায়রুল আলম, কাইয়ুম মোল্লা, কোষাধ্যক্ষ জয় কুমার রায়, যুগ্ম সচিব জুবায়দুল জেকব, সাংগঠনিক সম্পাদক শামিউল পারভেজ লিপু, সাংস্কৃতিক সম্পাদক মো ওয়াহিদুজ্জামান আকন, গণসংযোগ সম্পাদক মো ওমর ফারুক, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক মো আরিফুর রহমান, প্রচার ও মিডিয়া সম্পাদক প্রদীপ রায়, ইভেন্ট ম্যানেজমেন্ট সম্পাদক আশিক, মহিলা বিষয়ক সম্পাদক কামরুন্নাহার, মহিলা বিষয়ক যুগ্ম সম্পাদক তানহা চৌধুরী, অফিস সেক্রেটারি হাম্মদ কামাল, গবেষণা/প্রকাশনা সম্পাদক ইঞ্জিনিয়ার মেহেদী হাসান ও মাল্টিকালচারাল বিষয়ক সম্পাদক ঝুমু বিশ্বাস।

ইসি সদস্য
দশরথ বিশ্বাস, ইকবাল, আফরোজা আক্তার রোসি, ইমন, রাজীব, নাসিমা আখতারি, মিসেস শর্মিলা সরোয়ার, বদিউর রহমান ও রণবীর দাস।

উপদেষ্টা
ড. ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম, ড. তুহিন তরিকুল ইসলাম খান, অধ্যাপক শামস রহমান, অধ্যাপক ফিরোজ আলম, মিসেস ফেরদোস আরা পারভিন, ড. জাহাঙ্গীর আলম, আবু আফজাল চৌধুরী, মাজহার চৌধুরী, তুহিন দে প্রদ্যুৎ, আনিসুল হকের হাবিব, ড. মুজিবুর রহমান ভূঁইয়া, নীলিমা আক্তার এবং ইঞ্জিনিয়ার তপাহ।

নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত সকল সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করে ভবিষ্যতে বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে নতুন প্রজন্মকে আরো কিভাবে উদ্বুদ্ধ করা যায় সে বিষয়ে গুরুত্ব আরোপ করেন।