চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বঙ্গবন্ধু মেডিক্যালের চিকিৎসক নিয়োগ পরীক্ষা বাতিল হবে না: উপাচার্য

নিরপেক্ষ ও স্বচ্ছতার সাথে ‘মেডিক্যাল অফিসার’ নিয়োগের পরীক্ষা সম্পন্ন হওয়ায় ওই পরীক্ষা বাতিল হবে না বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কণক কান্তি বড়ুয়া।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ‘মেডিক্যাল অফিসার’ নিয়োগের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের মিল্টন হলে সিন্ডিকেটের জরুরি বৈঠক হয়।

বিজ্ঞাপন

এরপর উপাচার্য বলেন: শিগগিরিই মৌখিক পরীক্ষা পুনরায় শুরু হবে। ১১ জুনের অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য ৩ সদস্যর তদন্ত কমিটি গঠন করা হবে এবং তারা ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে।

সিন্ডিকেটের সভায় এ সিদ্ধােন্তের পরপরই বিক্ষোভ মিছিল করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। মিছিল করে টিএসসিতে অবস্থান নিয়েছেন তারা।

বিজ্ঞাপন

আন্দোলনকারীরা বলছেন: নিয়োগ পরীক্ষার বিষয়ে অবৈধ এ সিদ্ধান্তকে আমরা প্রত্যাখ্যান করছি। প্রশ্নবিদ্ধ নিয়োগ পরীক্ষা বাতিল এবং মামলা প্রত্যাহার করতে হবে।

এই দাবি মানা না হলে রোবাবার থেকে ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলনের ঘোষণা দেন তারা।

বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) বিশৃঙ্খলা ও উপাচার্যের কার্যালয় ভাঙচুরের অভিযোগে শাহবাগ থানায় ৫০ জনের বিরুদ্ধে মামলা করা হয়। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

এর আগে উপাচার্যের সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও পরীক্ষার্থীরা সাক্ষাৎ করতে গেলে পুলিশ বাধা দেয়। এসময় হাতাহাতির ঘটনা ঘটে এবং অনেকে আহত হয়। এর পরিপ্রেক্ষিতে তারা উপাচার্যের কক্ষের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে।

Bellow Post-Green View