চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মৃত্যুঝুঁকি নিয়ে ভালো সিনেমা করেছি: বাপ্পী

‘৫৭০’ প্রসঙ্গে চিত্রনায়ক বাপ্পী

‘ভালো কাজের ক্ষুধা আমার মধ্যে সবসময়। সেই ক্ষুধা থেকে যখন ভালো কাজ পেয়েছি, নিজেকে সঁপে দিয়ে কাজটি ভালোভাবে করার চেষ্টা করেছি। করোনার মধ্যে শুটিং একেবারে হচ্ছিল না। তখনই ‘৫৭০’ সিনেমার প্রস্তাব আসে। গতবছর ওই সময়টা করোনার সংক্রমণ বাড়ছিলো। মৃত্যুঝুঁকি নিয়ে ভালো সিনেমা করেছি। মুক্তি পেলে দর্শক বুঝবেন কেমন কাজ করেছি।’

বলেছিলেন চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। যিনি শাকিব খান পরবর্তী প্রজন্মের মূলধারার সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক। সময়ের সঙ্গে সঙ্গে এ নায়ক নিজেকে অনেকখানি বদলে ফেলেছেন।

Reneta June

শারীরিক পরিবর্তন থেকে সিনেমা বাছাই সবখানেই বাপ্পী এখন অন্যরকম।  বর্তমানে তিনি শুটিং করছেন সরকারি অনুদানপ্রাপ্ত কিংবদন্তী চিত্রপরিচালক কাজী হায়াত পরিচালিত ‘জয় বাংলা’ সিনেমার।

বিজ্ঞাপন

শুটিং সেটে চ্যানেল আই অনলাইনের সাথে আলাপে বাপ্পী বলেন, ‘৫৭০’ সিনেমার গল্প শোনার জন্য গত বছর বনানীর একটি হোটেলে বসি পরিচালক আশরাফ শিশির ভাইয়ের সঙ্গে। দুপুর ১২ টায় বসে আলাপ করতে করতে রাত ১১ টা বেজে যায়। আমার ফিল্ম ক্যারিয়ারে এতো সময় ধরে একটানা কখনও গল্প নিয়ে আলাপ করিনি। উনি আমাকে গল্প শোনানোর আগে মানসিকভাবে মুক্তিযুদ্ধের মধ্যে প্রবেশ করান। চিত্রনাট্য পাওয়ার আগে তার সঙ্গে সেই আলাপ কাজে প্রতিফলিত হয়েছে।

বাপ্পী বলেন, সবসময় ভালো সিনেমা করতে চেয়েছি। ভালো পরিচালক, গল্প ও প্রোডাকশন মানেই আমার কাছে ভালো সিনেমা। এখন যেসব কাজ করছি প্রতিটি সিনেমাই ভালো। ইন্ডাস্ট্রিতে এসেছিলাম ভালো কাজের স্বপ্ন নিয়ে। সেই চেষ্টা করে যাচ্ছি। পথ চলতে গেলে কোথাও উঁচু কোথাও নিচু রাস্তা থাকে। তাই উঁচু নিচু পথ পাড়ি দিতে গেলে ধীরে ধীরে আগাতে হয়। আমিও তাই করছি।

এই নায়ক বলেন, কাজের বাইরে ইন্ডাস্ট্রির কোনো পলিটিক্সে নিজেকে জড়াতে চাই না। এজন্য আমাকে শুটিংয়ের বাইরে অন্যকোথাও দেখা যায় না। অভিনয় করা সৃজনশীল কাজ। আমি এই কাজটিকে পেশা হিসেবে নিয়েছি। তাই সৃজনশীলতা নিয়ে থাকতে চাই।

বাপ্পী অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা প্রিয় কমলা। এছাড়া মুক্তির অপেক্ষায় ‘শ্বশুড়বাড়ি জিন্দবাদ ২’ সিনেমাটি । আরও আছে দীপঙ্কর দীপনের ‘ঢাকা ২০৪০’, সাফি উদ্দিন সাফী পরিচালিত ‘সিক্রেট এজেন্ট’। ‘জয় বাংলা’র পর শুরু করবেন অপূর্ব রানার ‘যন্ত্রণা’।