চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘মূল্যবান জীবন কেড়ে নেয়ার অধিকার বাস চালকের নেই’

ঢাকার রাস্তায় আবার প্রাণ ঝরলো এক বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীর। মঙ্গলবার (১৯ মার্চ) সকালে রাজধানীর যমুনা ফিউচার পার্কের সামনে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি)-এর আবরার আহমেদ চৌধুরী (২০) নামের ওই শিক্ষার্থীকে পিষে দেয় একটি বাসে।

ঘটনার প্রতিবাদে ফুঁসে উঠে সাধারণ জনতা। সড়ক অবরোধ করে সকাল থেকে দোষী চালকের বিচার দাবি করে শিক্ষার্থীরা। এমন ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন দেশের সব শ্রেণি পেশার মানুষ।

বিজ্ঞাপন

হৃদয়বিদারক এ ঘটনা নাড়া দিয়েছে লাক্সতারকা ফারিয়া শাহরিনকেও। মালয়েশিয়ায় বসে তিনি খবর পেয়েছেন বাস চাপায় আবার এক শিক্ষার্থীর প্রাণ গেছে। এরপর নিজের মতামত প্রকাশ করে ফারিয়া তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। ‘তারকা কথন’-বিভাগে তার ফেসবুক পোস্টটি হুবুহু তুলে ধরা হলো:

ঢাকার রাস্তা একটা অভিশাপের নাম। জীবনের অর্ধেক সময় তো কেড়ে নেয়, এ সাথে কেড়ে নেয় জীবনটাও। কত মূল্যবান একটা জীবন আমাদের। যা একবার গেলে আর ফেরত আসবে না। এই মূল্যবান জীবন কেড়ে নেয়ার কোনো অধিকার বাস চালকের নেই।

এটা কোনো দুর্ঘটনা না, এটা একটা মার্ডার। জেব্রা ক্রসিং মানেই হলো কোনো যাত্রী যদি রাস্তা ক্রস করে জেব্রা ক্রসিংয়ের উপর দিয়ে চালককে যে কোনো গাড়িতে থাকলেও তাকে অবশ্যই থামতে হবে।

এই চালকদের ফাঁসি হয় না। বাসের লাইসেন্স বাতিল হয়ে গেলে নতুন নামে রঙ মেঝে নতুন ভাবে রাজপথে নামবে। রক্তের বন্যা বইবে আর আমরা দু-একজন স্ট্যাট্যাস দিয়ে ভুলে যাবো। অথচ যে বাবা-মা সন্তানদের হারালো ওই শুন্যস্থান, এই ক্ষতি পূরণ হয়না কোনোদিন না।

Bellow Post-Green View