চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মুহম্মদ জাফর ইকবালের গল্পে ‘একজন দুর্বল মানুষ’

জাফর ইকবালের গল্প, উদয় হাকিমের চিত্রনাট্য রাজু আলিমের পরিচালনায় বুধবার বিকেল ৫টা ২০ মিনিটে চ্যানেল আইয়ে ‘একজন দুর্বল মানুষ’

সন্তান হারা মা প্রতীক্ষায় আছে, কখন আসবে আমার খোকা? ‘মা মা’ বলে ডাকবে। দৈর্ঘ্য নয়, তীব্রতাই জীবনের সবকিছু। ধুঁকে ধুঁকে বেঁচে থাকা নয়, প্রচণ্ড উত্তাপে ছারখার করে দেয়াই হচ্ছে জীবন। শত্রুর মার খাওয়া নয়, অস্ত্র হাতে তার হৃৎপিণ্ড ছিন্নভিন্ন করে দেয়াই জীবন। পিশাচের যে দল শওকতকে টেনে হিচড়ে মৃত্যু’র বধ্যভূমিতে নিয়ে গিয়েছিল-সে ক্ষতবিক্ষত পঙ্গু নয়, সে ছিল জীবনের ঐশ্বর্যে উজ্জ্বল।

শওকত নামের উনিশ বছরের একটি ছেলে সত্যি সত্যি মৃত্যু’র মুখোমুখি এসেও প্রচণ্ড অহংকারে মাথা উঁচু করে দাঁড়িয়েছিল। কী এক আলোকময় জীবন? ভয়ংকর পৌরুষত্ব তার চোখে-মুখে। অনাগত বিজয় ও সৌন্দর্য তার চেহারায়। এ সন্তানের অপেক্ষায় পথ চেয়ে বসে আছে মা। সন্তান হারা মায়ের কাছে শওকতের প্রতিমূর্তি’র বিবরণ হৃদয়ে ধারণ করে শওকতকে খুঁজে বেড়ায় রোকসানা নামের একটি মেয়ে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মুক্তিযুদ্ধকালীন সময়ে এক মা ও সন্তানের হারিয়ে যাওয়া এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে ড. মুহম্মদ জাফর ইকবাল এর রচনা, উদয় হাকিম এর চিত্রনাট্য এবং রাজু আলীম এর পরিচালনায় টেলিছবি ‘একজন দুর্বল মানুষ’। যা আগামি বুধবার (৩০ ডিসেম্বর) বিকেল ৫টা ২০ মিনিটে প্রচার হবে চ্যানেল আইতে।

এ টেলিছবিতে অভিনয় করেছেন সজল, মোনালিসা, সংগীতা চৌধুরী, আশরাফ কবির প্রমূখ। টেলিভিশনে প্রচারের পর একই দিনে রাত ৯টয় ডিজিটাল প্লাটফর্ম চ্যানেল আই ফেসবুক পেইজ এবং চ্যানেল আই ইউটিউবে রিলিজ দেওয়া হবে ‘একজন দুর্বল মানুষ’।