চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মুশফিক-মিঠুনদের সঙ্গী হলেন তাসকিন

শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রতিদিন আসছেন তিন-চারজন করে ক্রিকেটার। বিরাট মাঠে অনুশীলন হচ্ছে কিনা সেটি বোঝাই কঠিন হয়ে পড়ে। খেলোয়াড় সংখ্যা সীমিত হওয়ার কারণেই।

মুশফিক-মিঠুন-শফিউল-ইমরুল-রানার পর করোনা বিরতি কাটিয়ে অনুশীলনে ফেরা ক্রিকেটারদের তালিকায় বৃহস্পতিবার যোগ হয়েছেন তাসকিন। টাইগার পেসার অনুশীলনে নামায় পাঁচে উন্নীত হয়েছে সংখ্যাটা।

বিজ্ঞাপন

প্রথমদিন রানিং করেই কাটিয়েছেন তাসকিন আহমেদ। করোনা বিরতির মাঝের চার মাস নিজেকে ফিট রাখতে চেষ্টা করে গেছেন তিনি। দৌড়ানোর জন্য বালুর মাঠেও ছুটে গিয়েছিলেন। ফেসবুকে ফিটনেস কার্যক্রমের ছবি ও ভিডিও পোস্ট করেছেন নিয়মিত।

বিজ্ঞাপন

মুশফিকুর রহিম এদিন করেছেন পূর্ণাঙ্গ অনুশীলন। ব্যাটিং, রানিং, জিম কার্যক্রমের বাইরে গ্লাভস হাতে কিপিং অনুশীলনও করেছেন। সকাল সাড়ে ৯টায় ইনডোরে ব্যাটিং দিয়ে দিনের অনুশীলন শুরু করেন মুশফিক।

ঘণ্টাখানেক পর শের-ই-বাংলা স্টেডিয়ামের সবুজ চত্বরে করেছেন ২৫ মিনিটের মতো রানিং। পরে মিনিট দশেক সময় দিয়েছেন কিপিংয়ে। দুই সহকারীকে সঙ্গে নিয়ে গ্লাভস হাতে নিজেকে ঝালিয়ে নিয়েছেন অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

মুশফিকের আগে অনুশীলনের জন্য স্টেডিয়ামে হাজির হন পেসার শফিউল ইসলাম। সকাল ৯টায় এসে ১০ থেকে ১৫ মিনিটের জিম শেষে দ্বিগুণ সময় ধরে করেন রানিং।

সাড়ে ৯টার পর আসেন মোহাম্মদ মিঠুন। তার সিডিউলে রানিং ছিল না। ৩০ মিনিটের জিম সেশন শেষে এক ঘণ্টাখানেক করেছেন ব্যাটিং অনুশীলন।