চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মুশফিকদের পেয়ে উজ্জীবিত অ্যারুনডেল ক্যাসল

পশ্চিম সাসেক্সের অ্যারুনডেল শহর। তারই প্রধান আকর্ষণ অ্যারুনডেল দুর্গ। দুর্গটির নামানুসারে স্টেডিয়ামের নামকরণ করা হয়েছে। বাংলাদেশ জাতীয় দল প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে এখানেই। মুশফিক-তামিমরা খেলতে যাওয়ায় মাঠটির কর্মকর্তারা যারপরনাই খুশি। এই ঘটনাকে তারা ‘বিশেষ কিছু’ বলছেন।

অ্যারুনডেল ক্যাসল ক্রিকেটের প্রধান নির্বাহী জেমস রুই ‘লিটল হ্যাম্পটন গেজেট’কে বলেন, ‘বাংলাদেশের জাতীয় দল এখানে খেলতে আসা মানে অতিরিক্ত বিশেষ একটা ব্যাপার।’

বিজ্ঞাপন

‘এই মাঠ সব সময় দারুণ। আগে আন্তর্জাতিক দল এখানে খেলতে আসত। অনেকদিন পর বাংলাদেশ থেকে দল আসছে। ২০১৭তে বাংলাদেশকে স্বাগত জানানো বড় ব্যাপার।’

বিজ্ঞাপন

অ্যারুনডেল ক্যাসল

বাংলাদেশ দলের নিয়মিত অধিনায়ক মাশরাফি দেশে ফিরে আসায় অধিনায়কের দায়িত্ব পালন করার কথা ছিল তামিম ইকবালের। শোনা যাচ্ছে তাকে বিশ্রাম দেয়া হয়েছে। যদি তাই হয়, সেক্ষেত্রে মুশফিক দায়িত্ব পালন করবেন।

ডিউক অব নরফোকস একাদশকে নেতৃত্ব দিবেন অ্যাডামস। সত্তরের দশকের শুরুর দিকে ডার্বিশায়ারে জন্মগ্রহণ করা ক্রিস অ্যাডামস ইংল্যান্ড দলেও খেলেছেন। কিন্তু সুবিধা করতে পারেননি। আন্তর্জাতিক ক্যারিয়ারে যে পরিসংখ্যান তাতে ‘ব্যর্থ’ ক্রিকেটারের তকমা এঁটে যাবে নামের পাশে। ১৯৯৮-২০০০ সালে দুই বছরে ইংলিশদের হয়ে পাঁচটি করে ওয়ানডে ও টেস্ট খেলার সুযোগ পেয়েছিলেন। টেস্টে এই ডানহাতি ব্যাটসম্যানের মোট রান ১০৪, ওয়ানডেতে ৭১।

৫০ ওভারের প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হবে ইংল্যান্ডের স্থানীয় সময় সকাল ১১টায়, আর বাংলাদেশ সময় বিকেল চারটায়। আয়ারল্যান্ডে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজ এবং ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে বাংলাদেশের প্রস্তুতিরই অংশ এই ম্যাচ। সাসেক্সে মোট দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা।