চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মুম্বাইয়ে ভবন ধসে নিহত ২

ভারতের দক্ষিণ মুম্বাইয়ের দঙ্গারীর আবদুল হামিদ দরগাহের কাছে একটি চার তলা ভবন ধসে দুই জন মারা গেছে। এ পর্যন্ত পাঁচ জনকে জীবিত উদ্ধার করা হলেও ভবনে আটকা পড়ে আছেন আরও ৪০ জন।

আজ ১১ টা ৪০ মিনিটে এ ঘটনা ঘটে। জাতীয় দুর্যোগ প্রতিরক্ষা বাহিনী (এনডিআরএফ) এর তিনটি দল খাদে আটকা পড়া লোকদের উদ্ধারে কাজ করছে। সংবাদ মাধ্যম এনডিটিভি বরাতে জানা যায়, গত সপ্তাহে ভারি বৃষ্টির সাথে বন্যার কারণে সংকীর্ণ রাস্তার পাশে থাকা অধিকাংশ ভবনেই পানি ঢুকে পড়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

দশটি অ্যাম্বুলেন্স এবং কয়েকটি ফায়ার সার্ভিসের গাড়ি আসলেও সংকীর্ণ রাস্তার কারণে সেগুলোকে ভবন থেকে অনেক দূরে রাখা হয়েছে। ভবনটি ধসে পড়ার সময় এক কিশোর চিৎকার করে বলেছিল, ‘ভবন ধসে পড়ছে, ভবন ভেঙে যাচ্ছে।’ আমি দৌড়ে গেলাম। আমার কাছে এটি বড় ভূমিকম্পের মতো অনুভূত হয়েছিল।”

আরেকজন প্রত্যক্ষদর্শী এনডিটিভিকে জানান, ভবনটি ৯০-১০০বছর আগে নির্মাণ করা হয়েছিল।  ভবনটিতে প্রায় সাত থেকে আটটি পরিবার বাস করত।

এনডিটিভি সংবাদ মাধ্যম বরাতে জানা যায়, জাতীয় দুর্যোগ প্রতিরক্ষা বাহিনী (এনডিআরএফ) কর্মীরা কংক্রিটের ব্লকগুলি সরিয় আনার চেষ্টা করছেন। আহতদের উদ্ধারের চেষ্টা চলমান রয়েছে।

Bellow Post-Green View