চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মুফতি ইব্রাহীমকে জিজ্ঞাসাবাদ করছে ডিবি

ওয়াজ নসিহতের নামে উসকানিমূলক বক্তব্য এবং নাশকতা সৃষ্টির চেষ্টার অভিযোগে বাংলাদেশের ইসলামি বক্তা ও নরসিংদীর জামেয়া কাসেমিয়া কামিল মাদ্রাসার প্রধান ‍মুহাদ্দিস মুফতি কাজী মোহাম্মদ ইব্রাহিমকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।

সোমবার দিবাগত রাত দুইটার পর ডিবির একটি বিশেষ দল রাজধানীর মোহাম্মদপুর জাকির হোসেন রোডের বাসা থেকে তাকে আটক করে। বর্তমানে রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ডিএমপির অতিরিক্ত কমিশনার ও ডিবি প্রধান এ কে এম হাফিজ আক্তার বলেছেন, ‘মুফতি ইব্রাহিম ফেসবুক, ইউটিউবসহ তার ওয়াজে উল্টাপাল্টা কথা বলেন বলে অভিযোগ রয়েছে। তার এসব কথার জন্য মানুষের কাছে ভুল ম্যাসেজ যায়। ওইসব অভিযোগ যাচাই করতে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আমরা নিয়ে এসেছি।’

সোমবার রাতে আটকের সময় বাসায় সন্ত্রাসী হামলা হয়েছে বলে ব্যক্তিগত ফেসবুক পেজ থেকে একটি লাইভে আসেন এই বক্তা। ২০ মিনিটের বেশি সময় ধরে চলা এই লাইভে তিনি বলেন, ‘র’ এর রাজাকার, সন্ত্রাসীরা তার বাসা ঘেরাও করেছে সেখানে তিনি বলেন, মোহাম্মদপুরের লালমাটিয়ার জাকির হোসেন রোডে বাসায় যেখানে তিনি তার স্ত্রী-সন্তানসহ অবস্থান করছেন, সেখানে সন্ত্রাসী হামলা হয়েছে।