চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মুজিববর্ষে ১ কোটির বেশি বৃক্ষরোপণ করেছে আওয়ামী লীগ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে ঘোষিত বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসাবে আওয়ামী লীগ এবং তার সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের পক্ষ থেকে সারাদেশে ১ কোটির বেশি বৃক্ষরোপন করা হয়েছে।

দলের কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

রোববার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশত বার্ষিকী ও বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানার জন্মদিন উপলক্ষে আয়োজিত এক বৃক্ষরোপণ কর্মসূচি শেষে তিনি এ তথ্য জানান।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এসময় কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর বাংলাদেশ বিজ্ঞান ও গবেষণা পরিষদে (বিসিএসআইআর) সোনালু ও হৈমন্তী বৃক্ষরোপণ করা হয়।

দেলোয়ার হোসেন জানান: মুজিববর্ষ উপলক্ষে জননেত্রী শেখ হাসিনার ঘোষিত ১ কোটি বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসাবে আজকের এ কর্মসূচি। সরকারি ও বেসরকারি বিভিন্ন উদ্যোগে এ কর্মসূচি দেশজুড়ে চলছে। ঐতিহ্যবাহী গবেষণা প্রতিষ্ঠান বিসিএসআইআর এ ধারাবাহিকতায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছে। তাদের উদ্যোগে আমরা উপস্থিত হয়েছি।

তিনি যোগ করেন: আজ আমাদের শ্রদ্ধেয় শেখ রেহানার জন্মদিন। তার জন্মদিনের সম্মানে আমরা একটি হৈমন্তী ও একটা সোনালু জাতের ফুলের গাছ রোপণ করলাম। ফুল যেমন নিজেকে বিলিয়ে দিয়ে মানুষকে সুভাস দেয়। ঠিক তেমনই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবার ও তার কন্যারাও দেশের মানুষের কল্যাণে কাজ করার মধ্যদিয়ে সুবাসিত করেছেন৷ তাই রুপক অর্থে বঙ্গবন্ধু এবং শেখ রেহানার সম্মানে আমরা আজ দু’টি ফুলের গাছ রোপন করলাম।

পুরো বর্ষকাল জুড়ে আওয়ামী লীগের এ কর্মসূচী অব্যহত থাকবে বলে জানান দলটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক।