চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মুজাহিদের রায়ে ফরিদপুরে মিষ্টি বিতরণ

মুজাহিদের ফাঁসির রায় বহাল থাকার খবরে আনন্দিত ফরিদপুরবাসী। মিষ্টি বিতরণ করে রায় উদযাপন করেছে সর্বস্তরের মানুষ। মিষ্টি বিতরণ হয়েছে মুজাহিদের ঘৃণ্যতার শিকার বাকচর গ্রামে। স্থানীয় মুক্তিযোদ্ধারা রায় বাস্তবায়ন দেখার অপেক্ষায় আছেন।

মহান মুক্তিযুদ্ধের সময় বিহারী এবং নিজস্ব বাহিনী নিয়ে ফরিদপুরের বিভিন্ন জায়গায় হত্যা, গণহত্যা, অগ্নিসংযোগ এবং হিন্দুদের ওপর নির্যাতন চলতো জামায়াত নেতা মুজাহিদের নির্দেশে।

বিজ্ঞাপন

সেই সময়ের স্মৃতি মনে করে এখনো আঁতকে উঠে ফরিদপুরের বাকচরের মানুষ।

বিজ্ঞাপন

রায় বহাল থাকার খবরে খুশির জোয়ার এখন বাকচর গ্রামে। বিজয় মিছিল এবং মিষ্টি বিতরণ করে বকচর গ্রামের মানুষ রায় উদযাপন করেছেন।

দীর্ঘদিন পর হলেও ন্যায় বিচার পাওয়ায় আনন্দ প্রকাশ করেছে ভুক্তভোগী পরিবারগুলো। আনন্দের মাঝেও তাদের চোখে-মুখে ফিরে এসেছে সেই সময়ে স্বজন হারানোর শোক আর মুজাহিদের বর্বরতার স্মৃতি।

মুক্তিযোদ্ধারা বলছেন, দ্রুতই রায়ের বাস্তবায়ন দেখতে চান তারা। আজকের দিনটির আনন্দ ভাষায় প্রকাশ করা সম্ভব নয় বলে জানালেন কয়েকজন মুক্তিযোদ্ধা।

মানবতাবিরোধী অপরাধে যেসব জামায়াত নেতার আবেদন আপিল বিভাগে রায়ের অপেক্ষায় আছে তাদের রায় দেওয়ার পাশাপাশি রায় দ্রুত বাস্তবায়নের দাবিও জানিয়েছে ফরিদপুরের সর্বস্তরের মানুষ।

Bellow Post-Green View