চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মুক্তির অপেক্ষায় ‘বাইসাইকেল থিভস’ সহ ৪৫০ সিনেমা

যুক্তরাজ্যে হল খোলার পর নতুন সিনেমার পাশাপাশি বড় পর্দায় মুক্তি দেয়ার জন্য পুরনো ৪৫০ সিনেমার একটি তালিকা তৈরি করা হয়েছে…

করোনাভাইরাসের কারণে দীর্ঘ দিন বন্ধ রাখা হয়েছে যুক্তরাজ্যের সিনেমাহলগুলো। তবে পরিস্থিতির কিছুটা উন্নতি হলে জুলাইয়ে সিনেমা হলগুলো খুলে দেয়া হবে।

হল খোলার পর নতুন সিনেমার পাশাপাশি বড় পর্দায় মুক্তি দেয়ার জন্য পুরনো ৪৫০ সিনেমার একটি তালিকা তৈরি করা হয়েছে। তালিকাটি তৈরি করেছে যুক্তরাজ্যের শীর্ষস্থানীয় পরিবেশক সংস্থা ‘ফিল্ম ডিস্ট্রিবিউটর’স অ্যাসোসিয়েশন’।

বিজ্ঞাপন

৪৫০টি সিনেমার এই তালিকার নাম দেয়া হয়েছে ‘রিলঞ্চিং সিনেমা: কন্টেন্ট ফর রিকভারি।’ তালিকায় আছে ‘হ্যারি পটার’, ‘দ্য ব্যাক টু দ্য ফিউচার’, ‘ম্যাট্রিক্স’, ‘হাঙ্গার গেমস’, ‘টুইলাইট’, ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’, ‘লালা ল্যান্ড’, ‘বোহেমিয়ান র‍্যাপসোডি’, ‘গ্র্যাভিটি’, ‘রোমান হলিডে’, ‘অ্যাকুয়াম্যান’, ‘জো জো র‍্যাবিট’, ‘১৯১৭’, ‘ওয়ানস আপন অ্যা টাইম ইন হলিউড’ সহ আরও অনেক সিনেমা।

বিজ্ঞাপন

নতুন করে মুক্তি দেয়া সিনেমার তালিকায় আরও আছে ‘ক্যাসাব্লাঙ্কা’, ‘বাইসাইকেল থিভস’, ‘লরেন্স অব অ্যারাবিয়া’ এবং ‘হিজ গার্ল ফ্রাইডে’র মতো ক্লাসিক সিনেমা।

নতুন সিনেমাগুলোর মধ্যে ডিজনির ‘মুলান’ মুক্তি পাওয়ার কথা ২৪ জুলাই। ক্রিস্টোফার নোলানের সাইন্স ফিকশন ‘টেনেট’ মুক্তি পাওয়ার কথা ৩১ জুলাই।

যুক্তরাজ্যের করোনা পরিস্থিতির উন্নতি হলে ‘ভ্যু’ সিনেমা হল খোলা হবে ৪ জুলাই। আর ‘সিনেমা ওয়ার্ল্ড’ খুলবে ১০ জুলাই থেকে। তারিখ না জানালেও ‘ওডেয়ন’ এবং ‘শোকেস’ জানিয়েছে জুলাইয়ের প্রথম দিকে হল খুলবে তারা। -ইন্ডিপেন্ডেন্ট