চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মুক্তির অনুমতি পেল নিরব-মিথিলার ‘অমানুষ’ 

সিনেমা হলে প্রদর্শনের জন্য সেন্সর বোর্ড থেকে মুক্তির অনুমতি পেল নিরব মিথিলার প্রথম সিনেমা ‘অমানুষ’।

পরিচালক অনন্য মামুন জানান, শিগগির সিনেমাটি হলে মুক্তির পরিকল্পনা করেছেন। ডিসেম্বরে মুক্তি দেবেন। নইলে বছরের শুরুতে।

এর আগে ‘অমানুষ’ দেখে সেন্সর বোর্ড থেকে একটি সংশোধনী দেয়া হয়। পরিচালক সংশোধন করে পুনরায় সেন্সরে মুক্তির জন্য আবেদন জানালে অমানুষ সেন্সর ছাড়পত্র লাভ করে। নায়ক নিরব জানান, রবীন্দ্র সংগীতের একটি অংশের মিউজিকে সামান্য সংশোধন করা হয়েছে।

গেল এপ্রিলে শুরু হয় নিরব-মিথিলা জুটির প্রথম সিনেমা ‘অমানুষ’র শুটিং। সিনেমায় ডাকাতের চরিত্রে অভিনয় করেছেন নিরব। জঙ্গলে এই ডাকাতদের খপ্পড়ে পড়েন মিথিলা। গল্পের শুরুটা সেখান থেকে। ঘটতে থাকে একের পর এক অঘটন।

নিরব বলেন, সিনেমাটির জন্য যথেষ্ট প্রস্তুতি নিতে হয়। ডাকাত চরিত্রের জন্য মাথার চুল ছেঁটে ফেলতে হয়েছে। পোশাকেও পরিবর্তন এনেছি। এই নিরবকে আগে কখনই দেখেনি দর্শক। সিনেমাটি মুক্তির জন্য আমি অধির অপেক্ষা করছি।

বিজ্ঞাপন

অনন্য মামুন বলেন, এ সিনেমার মাধ্যমে নতুন নিরবের জন্ম হবে। তার এই পরিবর্তনটা আরও পাঁচ বছর আগে হলে নিরবের অবস্থান অনেক উপরে থাকতো। দেরিতে হলেও নিরব নিজেকে ট্রান্সফর্ম করেছেন। তাকে সেভাবে বলেছি সেভাবেই নিজেকে সঁপে দিয়েছেন। সবচেয়ে বেশি মুগ্ধ হয়েছি ভালো কাজের জন্য তার লেগে থাকার মানসিকতায়।

অনন্য মামুন আরও বলেন, মিথিলা আমার পছন্দের অভিনেত্রীদের একজন। কাজ করতে গিয়ে দেখেছি তিনি যেমন সিরিয়াস, তেমনি সিনসিয়ার। তার উপস্থিতি এই সিনেমাকে নিশ্চয়ই দর্শকদের কাছে ভিন্নমাত্রা যোগ করবেন।

পরিচালক জানান, এটি কোনো ওয়েব ফিল্ম নয়। পরিপূর্ণ সিনেমা। প্রেক্ষাগৃহে মুক্তির পর ওটিটিতেও মুক্তি দেয়া হবে।

নিরব-মিথিলা ছাড়াও ‘অমানুষ’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেন মিশা সওদাগর, নওশাবা, রাশেদ অপু, শহিদুজ্জামান সেলিমসহ অনেকে।

বিজ্ঞাপন