চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মুক্তিযোদ্ধাদের শিরোপা উৎসর্গ

হংকংকে ৬-০ গোলে উড়িয়ে জকি ক্লাব গার্লস ইন্টারন্যাশনাল ফুটবল টুর্নামেন্ট জিতে নিয়েছে বাংলাদেশের অনূর্ধ্ব-১৫ মেয়েদের দল। সাফল্যের পালকে যুক্ত হওয়া এই শিরোপাকে মুক্তিযোদ্ধাদের প্রতি উৎসর্গ করলেন লাল-সবুজের মেয়েদের কোচ গোলাম রব্বানী ছোটন।

‘টুর্নামেন্টে মেয়েদের পারফরম্যান্সে আমি খুশি। এই শিরোপা আমি মুক্তিযুদ্ধে শহীদদের এবং মুক্তিযোদ্ধাদের জন্য উৎসর্গ করছি।’ -ম্যাচের পর এভাবেই শিরোপা উৎসর্গের কথা জানান কোচ ছোটন।

চার জাতির টুর্নামেন্টে তিন দলের বিপক্ষে ২৪বার জালে বল জড়িয়েছে মারিয়া মান্ডার দল। প্রথম ম্যাচে মালয়েশিয়াকে ১০-১ গোলে বিধ্বস্ত করার পর দ্বিতীয় ম্যাচেও ইরানের কিশোরীদের বিপক্ষে ৮-১ গোলে হেসেখেলে জয় পায় রব্বানীর ছাত্রীরা।

বিজ্ঞাপন

সাফল্যের ধারাবাহিকতায় টুর্নামেন্ট সেরার ট্রফি গেছে শামসুন্নাহারের হাতে। আর রোববারের বড় জয়ে হ্যাটট্রিক তুলে নেয়া ফরোয়ার্ড তহুরা খাতুন পেয়েছে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার।

তিন ম্যাচে দুই হ্যাটট্রিকে মোট ৮ গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হওয়ায় উৎফুল্ল কলসিন্দুর কন্যা তহুরা, ‘আজকের ম্যাচে তিন গোল করে এবং সব মিলিয়ে আট গোল করে সর্বোচ্চ গোলদাতা হতে পেরে এবং কথা রাখতে পেরে আমি খুবই খুশি।’

আরও পড়ুন-
হংকংকে ৬ গোলে উড়িয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা
শিরোপা জয়ী মেয়েদের রাষ্ট্রপতির অভিনন্দন
শিরোপা জয়ী মেয়েদের প্রধানমন্ত্রীর অভিনন্দন

বিজ্ঞাপন