চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে হবে: শাহরিয়ার কবির

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির বলেছেন, এদেশে যারাই ক্ষমতায় আসুক তাতে দুঃখ নেই, কিন্তু যারা আসবে তাদের মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে হবে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুর ইতিহাস বাদ দেওয়ার ষড়যন্ত্র করা হলে তার তীব্র জবাবও দেওয়া হবে।

বিজ্ঞাপন

রোববার বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) ‘বঙ্গবন্ধুর আদর্শ ও শহীদ জননী জাহানারা ইমামের আন্দোলন; মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ বিনির্মাণ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তৃতায় তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

শাহরিয়ার কবির বলেন, আমরা সবসময় চেয়েছি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিতে ক্ষমতায় দেখতে। নির্বাচনের আগে চেয়েছি কোনো জামায়াত নেতা যেন সংসদে না যায় এবং সেটাই হয়েছে। এবারের সংসদই দেশ তথা পাকিস্তান যুগের সময় থেকে ইতিহাসে প্রথম মুক্তিযুদ্ধবিরোধী জামায়াত বিহীন সংসদ।

রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

সংগঠনের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রবিউল ইসলাম রুবেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ সঞ্চালনায় সভায় সম্মানিত অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল, রাবি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, রাজশাহী মহানগর আওয়ামী লীগ সহ-সভাপতি শাহীন আক্তার রেনি, সংগঠনের সহ-সাধারণ সম্পাদক ডা. নুজহাত চৌধুরী সম্পা, উপাধ্যক্ষ মো. কামরুজ্জামান।

Bellow Post-Green View