চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মিলেছে ভিসা, শিগগির চিকিৎসার জন্য আমেরিকা যাবেন সঞ্জয়

ফুসফুসের ক্যানসারে আক্রান্ত সঞ্জয় দত্ত আমেরিকার মেমোরিয়াল সোলান কেরাটিং ক্যানসার সেন্টারে চিকিৎসা করানোর সিদ্ধান্ত নিয়েছেন। এই হাসপাতালেই তার মা নার্গিস দত্তের চিকিৎসা করানো হয়েছিল।

ক্যানসার সনাক্ত হওয়ার সাথে সাথেই আমেরিকার ভিসার জন্য আবেদন করেছেন সঞ্জয় দত্ত। কিন্তু প্রথমে আমেরিকা যাওয়ার অনুমতি পাচ্ছিলেন না তিনি। ১৯৯৩ সালে মুম্বাই বিস্ফোরণে নাম জড়ানোর কারণে আমেরিকা যাওয়ার অনুমতি দেয়া হচ্ছিল না তাকে।

বিজ্ঞাপন

সঞ্জয় দত্ত তার কাছের এক প্রভাবশালী বন্ধুর সহায়তায় পাঁচ বছরের মেডিক্যাল ভিসা পেয়েছেন। সূত্রে জানা গেছে, শিগগির মান্যতা ও প্রিয়াকে নিয়ে আমেরিকা যাবেন তিনি।

বিজ্ঞাপন

প্রাথমিক পর্যায়ের কিছু পরীক্ষা নিরীক্ষা মুম্বাইয়ের কোলিকাবেন হাসপাতালে করিয়েছেন সঞ্জয়। সঞ্জয় দত্তের স্ত্রী মান্যতা তখন এক বিবৃতিতে বলেছিলেন, প্রাথমিক পরীক্ষা নিরীক্ষা মুম্বাইতেই করানো হবে। চিকিৎসার ব্যাপারে বাকি সিদ্ধান্ত পরবর্তীতে জানানো হবে।

নার্গিস দত্ত ১৯৮০ থেকে ১৯৮১ সাল পর্যন্ত ক্যানসারের সঙ্গে লড়াই করেছিলেন। নার্গিস ছাড়াও আমেরিকার মেমোরিয়াল সোলান কেরাটিং ক্যানসার সেন্টারে চিকিৎসা নিয়েছেন ঋষি কাপুর, মনীষা কৈরালা ও সোনালী বেন্দ্রে। কইমই