চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘মিউজিক ইন্ডাস্ট্রিকে বাঁচাতে হলে টিকিট কনসার্ট কালচারে ফিরতে হবে’

‘ফ্রি গান শোনাতে শোনাতে আমরা কোথায় নামিয়েছি পুরো মিউজিক এরিয়াকে, তা আর বলার অপেক্ষা রাখে না। মিউজিক ইন্ডাস্ট্রিকে বাঁচাতে হলে টিকিট কনসার্ট কালচারে ফিরতে হবে। এরজন্য ‘মাইলস’-এর এই ৪০ বছর পূর্তির উৎসবটি নতুনভাবে ফেরার একটি দিন।’

মিউজিক ইন্ডাস্ট্রি নিয়ে এভাবেই বলছিলেন মাইলস-এর অন্যতম সদস্য হামিন আহমেদ। ২৪ ডিসেম্বর গালা কনসার্টের মধ্য দিয়ে শেষ হতে যাচ্ছে মাইলসের ৪০ বছর পূর্তির উৎসব। এ উপলক্ষ্যে রাজধানীর ডেইলি স্টার ভবনে বৃ্হস্পতিবার বিকেলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে মাইলস। সেইখানে মেগা কনসার্ট নিয়ে নিজেদের কর্মপরিকল্পনা জানানোর পর বর্তমান ইন্ডাস্ট্রির অবস্থা তুলে ধরে এভাবেই মন্তব্য করেন তিনি।

বিজ্ঞাপন

হামিন আহমেদ বলেন, মাইলস বরাবরই একাধিক উদ্যোগে পথিকৃৎ হিসেবে থেকেছে। এবারও টিকিট কনসার্টে তরুণদের ফেরানোর এই উদ্যোগে মাইলস অগ্রগামী থাকল। কারণ গত এক দশক আমাদের অবক্ষয় কালটা দেখেছি।

যুক্তরাষ্ট্র, কানাডা ও অস্ট্রেলিয়ার বিভিন্ন শহরে ২৮টি আন্তজার্তিক কনসার্টের পর ৪০ বছর পূর্তি উপলক্ষে এবার ঢাকায় কনসার্ট করতে যাচ্ছে জনপ্রিয় ব্যান্ডদল মাইলস। ২৪ ডিসেম্বর নগরীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশনের ৩ নাম্বার হলে অনুষ্ঠিত হবে এ মেগা কনসার্ট। সেখানে মাইলস ছাড়াও মঞ্চ মাতাবে ৫ ব্যান্ড। প্রতিটি ব্যান্ডদল মাইলসের একটি করে গান করবে।

বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনে মাইলসের ব্যান্ডের সদস্যরা জানান, তাদের ব্যান্ড ছাড়াও ২৪ ডিসেম্বর গান করবে সোলস, ওয়ারফেজ, দলছুট, ভাইকিংস। কনসার্টে মাইলস ৩০ টি গান বিশেষ আয়োজনে পরিবেশ করবে। থাকবে রক ভিডিও কাভার ও ইংলিশ গান, যা মাইলস ভক্তরা আগে দেখেনি।

কনসার্টের মাধ্যমে ৩৫ হাজার সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ফান্ড করবে ‘মাইলস’। তাদের সহযোগীতা করতে এগিয়ে এসেছে জাগো ফাউন্ডেশন। এছাড়া অন্য আয়োজনের মধ্যে রয়েছে ‘সিং উইথ মাইলস’ ক্যাম্পেইনে অংশগ্রহণ করে তিনজন মাইলসের সঙ্গে গান গাওয়ার সুযোগ।

কনসার্ট আয়োজন করেছে উইন্ডমিল। ডিজিটাল পার্টনার বঙ্গ। ইতোমধ্যে অনলাইন ও অফলাইনে কনসার্টের টিকেট বিক্রি শুরু হয়েছে। সহজ ডট কম এবং টেস্টি ট্রিটের আউটলেটে পাওয়া যাচ্ছে টিকেট।

স্পেশাল জোনে টিকেটের মূল্য ২৫০০ টাকা এবং ফ্যান জোনে টিকেটের মূল্য থাকছে ১০০০টাকা। ২৪ তারিখের এ কনসার্টে গেট খোলা হবে সন্ধ্যা ৬ টায় এবং শেষ হবে রাত ১১ টায়।