চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মায়ের চিকিৎসা করাতে গিয়ে মার খেলেন দুই ভাই

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দালাল ও কর্মচারীদের দৌড়াত্মে অতিষ্ঠ হয়ে উঠেছে রোগী ও স্বজনরা। টাকা না দিলে পদে পদে হয়রানিসহ নানা ভোগান্তিতে পড়তে হয় তাদের।

এরই ধারাবাহিকতায় মায়ের চিকিৎসা করাতে এসে অতিরিক্ত টাকা না দেয়ায় শুক্রবার হাসপাতালে মারধরের শিকার হয়েছে দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এ নিয়ে হাসপাতালে বিক্ষোভ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শুক্রবার রাতে মায়ের ডায়ালাইসিস করাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে জরুরী বিভাগে টিকেট কাটতে যান বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রেজওয়ানুল করিম রিয়াদ ও ছোট ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদ করিম। ওই ওয়ার্ডের দায়িত্বশীলরা ভর্তি মূল্য ৩০ টাকার স্থলে অতিরিক্ত টাকা দাবী করলে রিয়াদ তা দিতে অস্বীকার করে। এতে ক্ষিপ্ত হয়ে হাসপাতালের ১৫-২০ জন কর্মচারী-দালাল ওই দুই ভাইকে একটি রুমে নিয়ে গিয়ে বেধড়ক মারপিট করে এবং গুম করার হুমকি দেয় বলে অভিযোগ ভুক্তভোগীদের।

এ ঘটনায় রাতেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হাসপাতালে বিক্ষোভ করে। এ নিয়ে তদন্ত কমিটি গঠন করে ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

রোগী ভর্তিতে দুর্ভোগ লাঘবসহ হাসপাতালের দালাল দৌড়াত্ম রুখতে সাঁড়াশি অভিযান অব্যহত রয়েছে বলে জানিয়েছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (ডিবি) ফারুক আহমেদ।