চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মাহমুদউল্লাহ নেই, সাব্বির-রুবেলকে নিয়ে আগে বোলিং

বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে ভারতের বিপক্ষে নেমেছে ছন্দে থাকা বাংলাদেশ। সেমিফাইনালে খেলার আশা টিকিয়ে রাখার ম্যাচে আগে বোলিং করবে টাইগাররা।

এজবাস্টনে টস হেরে শুরুতে বল করার আমন্ত্রণ পেয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। আগের ম্যাচের একাদশে দুই পরিবর্তন নিয়ে নেমেছে টিম টাইগার্স।

বিজ্ঞাপন

ছোট বাউন্ডারি ও ব্যবহৃত উইকেটের কথা মাথায় রেখে টস জিতে টিম টাইগার্সকে আগে বোলিংয়ের আমন্ত্রণ জানান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

আফগানিস্তানকে হারানোর ম্যাচের একাদশে দুটি পরিবর্তন নিয়ে নেমেছে বাংলাদেশ। চোট আক্রান্ত মাহমুদউল্লাহ রিয়াদ খেলতে পারছেন না। তার জায়গায় একাদশে সাব্বির রহমান। আর একজন বাড়তি পেসার খেলানোর জন্য স্পিনার মেহেদী হাসান মিরাজকে বেঞ্চে রেখে নেয়া হয়েছে রুবেল হোসেনকে। সাব্বির-রুবেল দুজনেই আসরে আগে একটি করে ম্যাচ খেলেছেন।

বাংলাদেশের মতো দলে পরিবর্তন এনেছে ভারতও। দুই পরিবর্তন তাদের একাদশে। একজন স্পিনার কমিয়ে পেসার নিয়েছে ভারত। সেজন্য কুলদীপ যাদবকে বসিয়ে একাদশে ফেরানো হয়েছে ভুবনেশ্বর কুমারকে। মিডলঅর্ডারে ধারাবাহিকভাবে ভালো করতে না পারায় কেদার যাদবকে বাইরে রেখে নেয়া হয়েছে উইকেটকিপার-ব্যাটসম্যান দিনেশ কার্তিককে।

বিজ্ঞাপন

সাউথ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরুর পর নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের কাছে হার মানতে হয় বাংলাদেশকে। দুই ম্যাচেই বেশ লড়াই করে তারা। শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ম্যাচটি বৃষ্টিতে পণ্ড হয়। পঞ্চম ম্যাচে রেকর্ড রান তাড়া করে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ঘুরে দাঁড়ায় মাশরাফীর দল।

সবশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৮২ রানের টার্গেটের ম্যাচেও দুর্দান্ত লড়াই করে টাইগাররা। নিজেদের ওডিআই সর্বোচ্চ ৩৩৩ রান তোলে। যদিও ম্যাচটা জেতে অজিরা। সবশেষ ম্যাচে অবশ্য আফগানিস্তানকে দাঁড়াতেই দেয়নি লাল-সবুজরা।

সাত ম্যাচে সমান তিন জয় ও তিন হারে বাংলাদেশের পয়েন্ট সাত। সাত ম্যাচে পাঁচ জয় ও এক হারে ভারতের পয়েন্ট ১১। নিউজিল্যান্ডের বিপক্ষে বৃষ্টিতে ভেসে যাওয়া ম্যাচ থেকে এক পয়েন্ট মিলেছে কোহলিদের। খাতা-কলমে এখনো সেমিফাইনাল নিশ্চিত না হলেও রানরেটের হিসেবে সুবিধাজনক অবস্থায় রয়েছে ভারত।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, রুবেল হোসেন, মাশরাফী বিন মোর্ত্তজা ও মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও মোসাদ্দেক হোসেন।

ভারত একাদশ: লোকেল রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), রিশভ পান্ট, মহেন্দ্র সিং ধোনি, দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, মোহাম্মদ সামি ও জাসপ্রিত বুমরাহ।

Bellow Post-Green View