চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মাহমুদউল্লাহর দৃঢ়তায় নিউজিল্যান্ডকে ১৪২ রানের লক্ষ্য দিল টাইগাররা

নেপিয়ারে তিন ম্যাচ সিরিজের প্রথম টি২০তে স্বাগতিক নিউজিল্যান্ডকে ১৪২ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। কিউই বোলারদের মারাত্মক বোলিংয়ে মুখ থুবড়ে পড়ে টাইগারদের টপ ও মিডল অর্ডার।সাকিব তামিমরা ৯ ওভারে ৫৮ রানেই হারায় ৪ উইকেট। শেষ পর্যন্ত  মাহমুদউল্লাহ রিয়াদের দৃঢ়তায় নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪১ রান করে বাংলাদেশ।

দলের পক্ষে সর্বোচ্চ ৫২ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ। কিউইদের পক্ষে লোকি ফার্গুসেন তিনটি ‍উইকেট দখল করেন। এছাড়া দুটি উইকেট নেন বেন হুইলার।

বিজ্ঞাপন

টস জিতে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন ইমরুল কায়েস। ২ বল খেলে ম্যাট হেনরির বলে উইকেটের পেছনে লুক রঞ্চিকে ক্যাচ দিয়েছেন এই বাঁহাতি।

পরে সাব্বির রহমানকে নিয়ে দেখেশুনেই এগোচ্ছিলেন তামিম ইকবাল। পঞ্চম ওভারের তৃতীয় বলে অভিষিক্ত বেন হুইলারকে দারুণ একটি চার মেরে হাত খোলার আভাস দিয়েছিলেন। কিন্তু পরের বলেই হুক করে উড়িয়ে মারতে যেয়ে বাউন্ডারির কাছে আরেক অভিষিক্ত টম ব্রুসকে ক্যাচ দিয়েছেন। ফেরার আগে ১২ বলে ১১ এসেছে এই উদ্বোধনীর ব্যাট থেকে।

বিজ্ঞাপন

লোকি ফার্গুসেনের ওভারে সফরকারীদের আরো বড় ধাক্কা আসে এরপরই। ষষ্ঠ ওভারের প্রথম দুই বলে সাব্বির রহমান ও সৌম্য সরকারকে ফেরান ২৫ বয়সী অভিষিক্ত এই পেসার। প্রথমে সাব্বিরকে ফুলটস বলে মিডউইকেটে হেনরির ক্যাচ বানান লোকি। ১টি করে চার-ছয়ে ১৫ বলে ১৬ রান করেছেন সাব্বির। পরের বলে দুঃসময়ে থাকা সৌম্যর বাজে ফর্ম দীর্ঘায়িত করেছেন কোরি অ্যান্ডারসনের ক্যাচ বানিয়ে। প্রথম বলেই গালিতে ক্যাচ দিয়ে ‘গোল্ডেন ডাকের’ স্বাদ পেয়েছেন সৌম্য।

পরে মাহমুদউল্লাহর সঙ্গে প্রতিরোধ গড়া সাকিব আল হাসান রানের গতি বাড়াতে যেয়ে ক্যাচ দিয়েছেন ১৪ রানে।
৬৭ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়া বাংলাদেশকে খানিকটা উদ্ধার করেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন সৈকত।এ দু’জন ৩২ রান যোগ করে প্রাথমিক বিপর্যয় সামল দেন।

দলীয় ৯৯ রানের মাথায় ব্যাট হাতে ভালোই জবাব দেওয়া মোসাদ্দেক প্যাভিলনের দিকে হাঁটেন।  ১৭ বলে ২০ রানের পর স্যান্টনারের বলে অ্যান্ডারসনের হাতে ক্যাচ দেন তিনি ।

দুই ওভার পরেই হুইলারের ফুলটস বলে ভাসিয়ে মারতে গিয়ে মিড অফে গ্রান্ডহোমের কাছে ধরা পড়েন। ইনিংসের শেষ ওভারে আউট হন মাহমুদইল্লাহ। তিনি ৪৭ বলে তিনটি চার ও ছক্কায় করেন ৫২ রান।

Bellow Post-Green View