চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মাহফুজা আক্তার কিরণের মুক্তি চেয়েছে অ্যামনেস্টি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করার অভিযোগে গ্রেপ্তার বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা’র কাউন্সিল মেম্বার ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন বাফুফের উইমেন্স উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণের দ্রুত নিঃশর্ত মুক্তি দাবি করেছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

সোমবার অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের দক্ষিণ এশিয়ার বিষয়ক ক্যাম্পেইনার সাদ হামাদি এক বিবৃতিতে কিরণের মুক্তি চান।

বিজ্ঞাপন

ওই বিবৃতে বলা হয়, মাহফুজা আক্তার কিরণ তার বাক-স্বাধীনতা ব্যবহার করে শুধু বলেছেন প্রধানমন্ত্রী ফুটবলের চেয়ে ক্রিকেটকে বেশি পছন্দ করেন। ফুটবলকে এগিয়ে রাখা কোনোভাবেই অপরাধ হতে পারে না।

বিজ্ঞাপন

গত শনিবার দুপুর ১ টার দিকে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে  মাহফুজা আক্তার কিরণকে গ্রেপ্তার করে মতিঝিল থানা পুলিশ। গ্রেপ্তারের পর তাকে আদালতে পাঠানো হয়।

পরে কিরণের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আদেশ দেন আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক সরাফুজ্জামান আনসারী বাদির জবানবন্দি গ্রহণ করে গ্রেপ্তারি পরোয়ানার এ আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ গত ৮ মার্চ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ ফুটবল ফেডারেশন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাংলাদেশ ফুটবল সংগঠকদের নিয়ে ‘মানহানিকর’ বক্তব্য দেন।

তার ওই বক্তব্য বেসরকারি টেলিভিশন, পত্রিকা ও অনলাইনে প্রকাশিত-প্রচারিত হয়।