চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মাসের শেষ ৩ দিনের বৃষ্টি বাড়াবে শীত

চলতি মাসের শেষ ৩ দিন দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অফিস। একই সঙ্গে বৃষ্টিপাতের পর শীত আরও বাড়বে বলে জানিয়েছে তারা। 

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান চ্যানেল আই অনলাইন-কে বলেন: চলতি মাসের ২৮, ২৯ ও ৩০ তারিখ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরপর তাপমাত্রা হ্রাস পেয়ে শীতের প্রকোপ বৃদ্ধি পাবে।

রাজধানীসহ সারাদেশেই সেসময় তাপমাত্রা কমে যাবার সম্ভবনার কথা বলছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে: রংপুর, ময়মনসিংহ বিভাগসহ টাঙ্গাইল, ফরিদপুর, কিশোরগঞ্জ, শ্রীমঙ্গল ও দেশের উত্তর পূর্বাঞ্চলের রাজশাহী, পাবনা, নওগাঁ যশোর ও কুষ্টিয়া অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু এলাকায় আরো ২ থেকে ৩ দিন অব্যাহত থাকতে পারে।

বিজ্ঞাপন

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজারহাটে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ২৯.২ ডিগ্রি সেলসিয়াস। পরবর্তী ৭২ ঘণ্টার শেষের দিকে আবহাওয়া পরিস্থিতি পরিবর্তন হতে পারে।

শীতপূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে ।

বিজ্ঞাপন