চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মাসব্যাপী সড়ক নিরাপত্তা অভিযান শুরু করলো উবার

সড়ক নিরাপত্তার জন্য জনসাধারণের সচেতনতা বাড়ানো এবং অনুশীলনের বিষয়ে যাত্রী ও চালকদের আরও মনযোগী করতে এই অভিযানটির প্রধান উদ্দেশ্য মাসব্যাপী সড়ক নিরাপত্তা অভিযান শুরু করছে অ্যাপ ভিত্তিক পরিবহন সেবাদাতা প্রতিষ্ঠান উবার।

উবারের পাঠানো বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বিশ্ব ক্রিকেটের এক নম্বর অলরাউন্ডার এবং উবারের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব আল হাসানের একটি ভিডিও পোস্টের মাধ্যমে সড়ক নিরাপত্তা অভিযান শুরু করা হয়।

বিজ্ঞাপন

ভিডিওতে সাকিব আল হাসান বলেন, “সড়ক নিরাপত্তা একটি যৌথ দায়িত্ব এবং আমাদের সড়ক নিরাপদ করতে উবারের মতো কর্পোরেট প্রতিষ্ঠানের কাজ প্রশংসার দাবিদার।”

উবার বাংলাদেশ এর পক্ষে জুলকার কাজী ইসলাম বলেন, “অসতর্কতা ও যথাযথভাবে সড়কের নিয়ম না মানার কারণে বেশিরভাগ দুর্ঘটনা ঘটে। সুতরাং, সড়ক নিরাপত্তা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং সড়ক নিরাপত্তার নিয়মগুলোর বিষয়ে যাত্রী ও চালকদের আরও মনযোগী করে তোলাই আমাদের প্রচেষ্টা। সড়ক নিরাপত্তার দায়ভার আমাদের সবার এবং দায়িত্বশীল কর্পোরেট নাগরিক হিসেবে উবার বাংলাদেশের সড়ক নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে সরকারের দৃষ্টিভঙ্গির সাথে একাত্মতা প্রকাশ করে।”

যাত্রী ও চালকদের সামগ্রিক নিরাপত্তা জোরদার করতে এই অভিযানটিতে বিনামূল্যে চোখ পরীক্ষা, প্রশিক্ষণ কর্মশালা, উবারমটো চালকদের হেলমেট বিতরণ এবং সচেতনতা বাড়ানোর মতো কার্যক্রমগুলো অন্তর্ভুক্ত করা হবে।

Bellow Post-Green View