চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মাশরাফীর বিকল্প হতে পারবেন সাইফউদ্দিন?

সাকিব-তামিমের বিকল্প পাইপলাইনই গড়ে তোলা যায়নি, সেখানে মাশরাফীর বিকল্প; কোচ ও নির্বাচকদের ভাবনাতেই ফেলে দেয়। তবে কাউকে না কাউকে গড়ে ওঠার সুযোগ তো দিতে হবে, যেভাবে পথ এগিয়েছেন মাশরাফী। মোহাম্মদ সাইফউদ্দিনের মাঝে সেই সম্ভাবনাটা দেখেন টাইগারদের হেড কোচ স্টিভ রোডস।

চোট ক্যারিয়ারজুড়ে মাশরাফী বিন মোর্ত্তজার সঙ্গী। গত এশিয়া কাপ থেকেও চোট নিয়ে ফিরেছেন। যদিও পুরোপুরি সুস্থ মাশরাফীকেই জিম্বাবুয়ে সিরিজে পাওয়া যাবে। তারপরও বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের চোটের শঙ্কায় বিকল্প ভাবনা রাখতে হচ্ছে। বোলিংয়ে সেরাটা দেন, ব্যাটে ঝড় তোলার সক্ষমতা রাখেন, দরকার পড়লে তার শূন্যস্থানে বিকল্প হবেন কে?

Advertisement

‘মাশরাফীর চোট সমস্যা পুরনো। সম্প্রতি সে আবার নতুন করে চোটে পড়েছে। আমাদের তার বিকল্প হিসেবে একজনকে প্রস্তুত রাখতেই হবে। আমরা সাইফউদ্দিনকে কিছু ম্যাচ খেলিয়ে দেখতে চাই, যেন সে নিজেকে প্রস্তুত করতে পারে। তার ধরন-সক্ষমতা আমার ভালো লাগে। আর ইদানীং তাকে বেশ আত্মবিশ্বাসীও মনে হচ্ছে।’ তরুণ পেস-অলরাউন্ডারকে নিয়ে কোচের মূল্যায়ন।

বোলিং-ব্যাটিং দুইয়ে মিলিয়ে বাংলাদেশের ব্যাটিং লাইনআপের শেষদিকে যে দায়িত্বটা পালন করেন মাশরাফী, সাইফউদ্দিনকে সেই দায়িত্বের জন্য গড়ে উঠতে পর্যাপ্ত সময় দিতে চান স্টিভ রোডস। জিম্বাবুয়ে সিরিজেই যেটির শুরু হয়ে যেতে পারে সাইফউদ্দিনের।