চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মালয়েশিয়াগামী ২৫ রোহিঙ্গা উদ্ধার

কক্সবাজারের মহেশখালীর সোনাদিয়া দ্বীপ থেকে মালয়েশিয়াগামী ২৫ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। রোববার দুপুর আড়াইটার দিকে কক্সবাজারের মহেশখালীর সোনাদিয়া দ্বীপের প্যারাবন থেকে তাদের উদ্ধার করা হয়।

সাগরপথে মালয়েশিয়া নিয়ে যাওয়ার কথা বলে ২৫ জন রোহিঙ্গাকে মহেশখালী উপকূলে নামিয়ে দেয় দালালচক্র। পরে তাদের উদ্ধার করে পুলিশ।

উদ্ধার হওয়াদের বরাত দিয়ে মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রভাষ চন্দ্র ধর জানান: সাগরপথে মালয়েশিয়া নিয়ে যাওয়ার কথা বলে টেকনাফের বিভিন্ন ক্যাম্প থেকে রোহিঙ্গাদের ট্রলারে ওঠায় দালালচক্র। এরপর তাদেরকে মালয়েশিয়া পৌঁছে গেছে বলে ট্রলার থেকে মহেশখালী উপজেলার সোনাদিয়া দ্বীপের প্যারাবনে নামিয়ে দেয় দালালচক্র।

বিজ্ঞাপন

পরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে প্যারাবন থেকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়াদের মধ্যে ১১ জন পুরুষ, ১২ জন নারী ও ২ জন শিশু রয়েছে। প্রাথমিকভাবে স্বীকার করেছে তারা টেকনাফের আশ্রয় শিবিরে থাকা রোহিঙ্গা।

প্রভাষ চন্দ্র ধর আরও জানান: উদ্ধার হওয়া রোহিঙ্গাদের মহেশখালী থানায় নিয়ে যাওয়া হয়েছে। তাদের কাছ থেকে দালালদের তথ্য সংগ্রহ করা হবে। পরে তাদেরকে স্ব-স্ব আশ্রয় শিবিরে ফেরত পাঠানো হবে।

শেয়ার করুন: