চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মার্টিনেজের হ্যাটট্রিকে ৪-০ গোলে জয় আর্জেন্টিনার

লৌতারো মার্টিনেজের হ্যাটট্রিকে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মেক্সিকোকে ৪-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। বুধবার সকালে মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে অনুষ্ঠিত ম্যাচে মেসিসহ অন্য বড় তারকাদের ছাড়াই মেক্সিকানদের উড়িয়ে দেয় তারা। নিষেধাজ্ঞার কারণে জাতীয় দলের হয়ে খেলতে পারছেন না মেসি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে অবশ্য কোনো দলই দাগ কাটতে পারেনি। তবে জয়ের জন্য যা করা দরকার প্রথমার্ধেই তার চেয়ে বেশি কিছু করে রাখে আর্জেন্টিনা। ম্যাচের প্রথম ৪০ মিনিটেই হ্যাটট্রিক তুলে নেন মার্টিনেজ। মাঝে পেনাল্টি থেকে গোল করে হালি পূর্ণ করেন লিওনার্দো ড্যানিয়েল পারেদেস।

বিজ্ঞাপন

ম্যাচের ১৭ মিনিটে পারেদেসের ক্রস ধরে ৩০ গজ দূর থেকে দলকে প্রথম লিড এনে দেন মার্টিনেজ। পাঁচ মিনিট পর পালাসিওর বাড়ানো বল থেকে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। ম্যাচের বয়স আধাঘণ্টা না যেতেই তৃতীয়বার লিড পায় আর্জেন্টিনা। মেক্সিকান ডিফেন্ডাররা মার্টিনেজকে ডি-বক্সে ফেলে দিলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। ৩৩ মিনিটে তা থেকে গোল করেন পারেদেস।

ছয় মিনিট পর নিজের হ্যাটট্রিক পূরণ করেন মার্টিনেজ। তবে ৩৯ মিনিটে তার করা গোলের পর আর জাল খুঁজে পায়নি কেউই।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে দুদল চেষ্টা করলেও গোলের দেখা পায়নি। পুরো ম্যাচে ৬৩.২% বল দখল রাখলেও দ্বিতীয়ার্ধে কার্যকর কোনো সুযোগ তৈরি করতে পারেনি আর্জেন্টিনা। ফলে কোনো গোলও পায়নি। কয়েকটি সম্ভাবনাময় আক্রমণ করলেও তা কাজে লাগাতে পারেননি মেক্সিকান ফরোয়ার্ডরা।

গত জানুয়ারিতে মেক্সিকোর হেড কোচের দায়িত্ব নেয়ার পর প্রথম হারের স্বাদ পেলেন টাটা মার্টিনো। বার্সেলোনা ও আর্জেন্টিনার সাবেক এই কোচের অধীনে চিলি, প্যারাগুয়ে, ভেনেজুয়েলা ও ইকুয়েডরকে হারানো সহ টানা ১১ ম্যাচ অপরাজিত ছিল মেক্সিকো। তবে এই যাত্রায় আর হল না।

তবে আর্জেন্টিনার সঙ্গে তাদের সবশেষ ফলাফল মোটেই ভালো নয়। আর্জেন্টিনার বিপক্ষে এই নিয়ে টানা ১০ ম্যাচ জয়হীন তারা। ২০০৪ কোপা আমেরিকা টুর্নামেন্টের পর আর্জেন্টাইনাদের বিপক্ষে আর জিততে পারেনি মেক্সিকানরা।

প্রীতি ম্যাচে আর্জেন্টিনা তাদের পরের ম্যাচ খেলবে জার্মানির বিপক্ষে, ৯ অক্টোবর। আর মেক্সিকোর পরের ম্যাচ ত্রিনিদাদ এন্ড টোবাগোর বিপক্ষে।

Bellow Post-Green View