চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মারা গেছেন ‘আধিয়ার’ নির্মাতা সাইদুল আনাম টুটুল

হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ‘আধিয়ার’ খ্যাত চলচ্চিত্র নির্মাতা সাইদুল আনাম টুটুল। মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে মারা যান তিনি। খবরটি চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করেছেন সাইদুল আনাম টুটুলের সহকারি পরিচালক রতন কুমার বর্মন।

চ্যানেল আই অনলাইনকে তিনি বলেন, আজ দুপুর আড়াইটার দিকে ল্যাবএইডে সাইদুল আনাম টুটুল মারা গেছেন। এখন তার মৃতদেহ হাসপাতাল থেকে নিয়ে যাওয়া হচ্ছে শান্তিনগরের বাসায়। তার শেষ কৃত্যানুষ্ঠান সম্পর্কে সিদ্ধান্ত নিবে পরিবার।

শনিবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হয়েছিলেন সাইদুল আনাম টুটুল।

Advertisement

দীর্ঘদিন সিনেমা নির্মাণ না করলেও সম্প্রতি একটি নতুন ছবির শুটিং শুরু করেছিলেন টুটুল। সরকারি অনুদানে ‘কালবেলা’ নামে একটি সিনেমাটি করছেন তিনি। ২০০১ সালে আইন ও সালিশ কেন্দ্র থেকে প্রকাশিত ‘নারীর ৭১ ও যুদ্ধপরবর্তী কথ্যকাহিনি’ বই থেকে ‘কালবেলা’ ছবির গল্প নেয়া হয়েছে।

সাইদুল আনাম টুটুল ডিরেক্টরস গিল্ডের প্রথম সাধারণ সম্পাদক ও আজীবন সদস্য। ২০০৩ সালে ‘আধিয়ার’ নামে একটি চলচ্চিত্র নির্মাণ করে প্রশংসিত। এর আগে ‘সূর্য দীঘল বাড়ী’ সিনেমা সম্পাদনার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

এছাড়াও বাংলাদেশের ইতিহাসে ঘুড্ডি, দহন, দীপু নাম্বার টু ও দুখাইয়ের মতো সিনেমার সঙ্গে রয়েছেন তার সংশ্লিষ্টতা। যেগুলোর সম্পাদনায় ছিলেন তিনি।