চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মামুনুলদের ক্লাব নির্ধারণ করবে বাফুফে, হাইকোর্টের রায়

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের একটি রিট আবেদনের চূড়ান্ত নিষ্পত্তিতে মামুনুলসহ ৮ ফুটবলার কোন ক্লাবে খেলবে তা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি ঠিক করবে বলে রায় দিয়েছেন হাইকোর্ট। কমিটির এই সংক্রান্ত সিদ্ধান্তের আগে তারা কোনো ক্লাবে খেলতে পারবেন না বলেও বুধবারের রায়ে জানান বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ।  

রায়ের অনুলিপি হাতে পাওয়ার দুই সপ্তাহের মধ্যে আট খেলোয়ারের বিষয়টিতে সিদ্ধান্তের কথা জানাবে বাফুফের প্লেয়ার স্ট্যাটাস কমিটি।

শেখ জামালের সাথে চুক্তিবদ্ধ হওয়ার পরও মামুনুল ইসলাম, নাসিরউদ্দিন চৌধুরী, ইয়ামিন মুন্না, সোহেল রানা, রায়হান হাসান, জামাল ভুইয়া, শেখ আলমগীর কবির এবং শহিদুল আলম সোহেল অন্য ক্লাবের কাছ থেকে অর্থ নেন। যা ‘কাম্য নয়’ বলে পর্যবেক্ষণে বলেছেন আদালত।   

২৮ মার্চ শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের এক রিট আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের একই বেঞ্চ রুলসহ অন্তবর্তীকালীন আদেশ দেন। ‘আট খেলোয়াড়কে শেখ জামালে ফিরিয়ে না দেওয়া কেন বেআইনি ঘোষণা করা হবে না’ তা চার সপ্তাহের মধ্যে বাফুফেসহ বিবাদীদের জানাতে বলা হয় রুলে।

বাফুফের পক্ষ থেকে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদনের প্রেক্ষিতে বাফেুফের লিভ টু আপিল খারিজ করে ৪ এপ্রিল রুল নিষ্পত্তি করতে বলেন হাইকোর্ট।