চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মানসিক অবসাদে বিরতিতে আরেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার

পাকিস্তানের বিপক্ষেই সম্ভাবনা ছিল টেস্ট দলে ডাক পাওয়ার। তার আগেই উইল পাকোভস্কি জানিয়ে দিলেন, তিনি মানসিক অবসাদে ভুগছেন। যে কারণে ক্রিকেট থেকেও বিরতি নিয়েছেন অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে খেলা ভিক্টোরিয়ান ব্যাটসম্যান।

গত মঙ্গলবার পার্থে পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলেছেন পাকোভস্কি। সেদিনই বোর্ডকে জানিয়ে দেন নিজের মানসিক সমস্যার কথা। এর আগে একই কারণে গত বছর দুবার বিরতি নিয়েছেন ২১ বছরের উদীয়মান তরুণ এ ব্যাটসম্যান। ছিলেন দুই মাসের বিশ্রামে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

পাকোভস্কিকে নিয়ে মানসিক অবসাদের কারণে সম্প্রতি ক্রিকেট থেকে বিরতিতে যাওয়া অস্ট্রেলিয়ান ক্রিকেটারের সংখ্যা দাঁড়াল তিনে। গত ৩১ অক্টোবর ক্রিকেট থেকে অনির্দিষ্ট সময়ের জন্য বিরতি নেন অজিদের মারকুটে ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। তার ১০দিন বাদে পাকিস্তানের বিপক্ষে ‘এ’ দল থেকে নাম প্রত্যাহার করে নেন তিন টেস্ট খেলা ব্যাটসম্যান নিক ম্যাডিনসন। এবার নিলেন পাকোভস্কি।

অভিষেকের সম্ভাবনা থাকার পরও নিজের সমস্যা ব্যাখ্যা করে পাকোভস্কির সরে দাঁড়ানোর সিদ্ধান্তকে সমর্থন দিয়েছেন অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইন। ক্যারিয়ারের আগে নিজের অবস্থা চিন্তা করে তরুণ ক্রিকেটার যুক্তিযুক্ত সিদ্ধান্ত নিয়েছেন বলে মনে করেন অজি অধিনায়ক।

‘ওকে এমন অবস্থানে দেখাটা আসলেই কষ্টের। আমরা জানি ও কতটা প্রতিভাবান। সরে দাঁড়িয়ে ও সঠিক সিদ্ধান্ত নিয়েছে। আমরা চাই নিজের যত্ন নিক, শরীর-মনকে ভালো রাখুক। এটা খুবই গুরুত্বপূর্ণ কারণ উইলের সামনে উজ্জ্বল ভবিষ্যৎ।’

Bellow Post-Green View