চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মাগুরায় ছাত্রলীগ নেতাসহ ১৭ জনের বিরুদ্ধে চার্জশিট

দেশব্যাপী আলোচিত মাগুরার মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধ ও একজন নিহত হওয়ার ঘটনায় দায়েরকৃত মামলায় জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সেন সুমনসহ ১৭ জনের নামে চার্জ গঠিত হয়েছে।

মঙ্গলবার মাগুরা অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ আরাফাত হোসেনের আদালতে এ চার্জ গঠিত হয় বলে জানিয়েছেন রাষ্ট্র পক্ষের আইনজীবী সৈয়দ ফিরোজুর রহমান।

এর ফলে এ মামলার আসামীর তালিকায় পুলিশের দেয়া চার্জশিটভুক্ত ১৭ জনের নামই বহাল থাকলো। মামলার চার্জভুক্ত অন্যান্য আসামীর মধ্যে  সেন সুমন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও তৈয়বুর রহমান তোতা জেলা সমবায় লীগের সাধারন সম্পাদক।

অন্যদিকে চার্জ গঠন হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদী রুবেল ভুইয়া। তিনি দ্রুত বিচার কাজ সম্পূর্ণ করে দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৩ জুলাই মাগুরা শহরের দোয়ারপাড় এলাকায় মাদক ব্যবসা, চাঁদাবাজির টাকা ভাগাভাগি নিয়ে ক্ষমতাসীন দলের দু’দল সমর্থকদের মধ্যে সংঘর্ষে মমিন ভূইয়া নামে একজন নিহত হন। এ সময় গভের্র শিশুসহ নাজমা বেগম নামে এক গৃহবধূ গুলিবিদ্ধ হন।

এ ঘটনায় নিহত মোমিন ভুইয়ার ছেলে রুবেল ঘটনার ৩ দিন পর ২৬ জুলাই তার বাবা মোমিন খুন ও মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধের ঘটনায় মাগুরা সদর থানায় ১৬ জনের নামে মামলা দায়ের করেন। মামলার আসামীদের মধ্যে আজিবর নামে একজন পুলিশের সাথে বন্দুক যুদ্ধে নিহত হয়।

পরবর্তী সময়ে পুলিশের তদন্তে অপর একজনের নাম বাদ পড়ে তোতা, আয়নাল ও মুন্না নামে ৩ জনের নাম নতুন করে অন্তর্ভুক্ত হয়। ২০১৫ সালের ৩০ নভেম্বর উল্লেখিত ১৭ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

শেয়ার করুন: