চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মাগুরায় ১০ টাকা কেজি দামে চাল বিক্রি শুরু

মাগুরা প্রতিনিধিঃ মাগুরায় রোববার থেকে নিম্ন আয়ের অসহায় মানুষদের জন্য ১০ টাকা কেজি দরের চাল বিক্রি শুরু হয়েছে। শহরের ৫ জন ডিলারের মাধ্যমে এ চাল বিক্রি করা হচ্ছে। ১০ টাকা কেজিতে চাল কিনতে পেরে নিম্ন আয়ের মানুষেরা সন্তোষ প্রকাশ করেছেন।

মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম জানান, সপ্তাহে প্রতি রবি, মঙ্গল ও বৃহস্পতিবার এ তিন দিন ১০ টাকা কেজি দরের এ চাল বিক্রি হবে। প্রত্যেক ব্যক্তি এ দামে ৫ কেজি করে চাল কিনতে পারবেন। প্রতিমাসে পরিবার প্রতি ২০ কেজি হারে জেলার ৬ হাজার পরিবার এ সহায়তা পাবে। ডিলারদের জন্য সপ্তাহে ৩ দিন প্রতিদিন ২ মেট্রিক টন করে চাল বরাদ্দ দেওয়া হচ্ছে। ৫ এপ্রিল থেকে শুরু হওয়া ১০ টাকা কেজি দরে এ চাল বিক্রির কার্যক্রম আগামী তিন মাস চলবে। করোনা পরিস্থিতিতে এটি অত্যন্ত সহায়ক হবে ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শহরের চাউলিয়া বাসস্ট্যান্ড এলাকায় এ ধরনের একটি বিক্রয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে, সকাল থেকেই বিভিন্ন এলাকার মানুষ সামাজিক দূরত্ব মেনে কিনছে ১০ টাকা দরের চাল।

বিজ্ঞাপন

শহরের তাতি পাড়ার কাঠ মিস্ত্রী রবিন বিশ্বাস জানান, করোনা পরিস্থিতিতে গত কয়েকদিন তার দিন তার কাজ বন্ধ রয়েছৈ। এ পরিস্থিতিতে এ ধরনের কম দামে চাল পেয়ে কিছুটা দুশ্চিন্তা মুক্ত তিনি।  একই অভিব্যক্তি রাজিয়া বেগম, আবু হানিফা, রইচ উদ্দিনসহ আরো অনেকের।