চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মহাসড়কে অটোরিক্সা চলাচল সীমিত করার সিদ্ধান্ত

ইজি বাইকের পর এবার মহাসড়কে সিএনজি চালিত অটোরিক্সা চলাচল সীমিত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মহাসড়কে ব্যাটারি চালিত ইজি বাইক অনেক কমেছে, সিএনজি চালিত অটোরিক্সা বন্ধ করা গেলে দুর্ঘটনার শংকা কমবে।

বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন। ঈদ উদযাপন করতে বাড়ি যাওয়া এবং কর্মস্থলে ফেরা দুটোই অন্যবারের তুলনায় এবার অনেক ঝামেলাহীন হয়েছে এবং কর্মকর্তা-কর্মচারি এবং আইন-শৃংখলা বাহিনীকে ধন্যবাদ জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরো বলেন, এবারে ঘরমুখো মানুষের যাত্রা কর্মস্থলে ফিরে আসা অতীতের যে কোন সময়ের চেয়ে ছিল অধিক স্বস্থিদায়ক। ঈদের দিন সকাল সাড়ে দশটা থেকে রাত ১১ টা পর্যন্ত আমিসহ কর্মকর্তারা রাস্তায় কর্মরত ছিলাম।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

পর্যায়ক্রমে সব মহাসড়ক চারলেনে উন্নীত করার খবর জানিয়ে মন্ত্রী বলেন, কুরবানির ঈদের প্রস্তুতি সভা সেখানেও একটা বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদের যে ত্রুটি আছে, সেই ত্রুটি মোকাবেলায় আমরা এখন থেকেই প্রস্ততি গ্রহণ করছি।

সড়ক দুর্ঘটনায় অর্ধশতাধিক প্রাণহানিতে ম্লান হয়েছে নির্বিঘ্ন ঈদ উদযাপন। তারপরও ঈদ উদযাপন করতে বাড়ি যাওয়া এবং কর্মস্থলে ফেরা দুটোই অন্যবারের তুলনায় এবার অনেক ঝামেলাহীন। সড়ক পথে তুলনামূলক স্বাচ্ছন্দময় চলাচলের পাশাপাশি এবার রেল চলাচল পরিচালনায়ও উন্নতি দেখিয়েছে সরকার।

Bellow Post-Green View